সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামালগঞ্জের বৌলাই নদীতে ১৫দিন যাবত আটকে আছে ৫ শতাধিক নৌযান

জামালগঞ্জ প্রতিনিধি ::
জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের বৌলাই নদীতে রামজীবনপুর হইতে হিজলা পর্যন্ত সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রয়েছে। আটকে আছে প্রায় ৫ শতাধিক মালবাহী বাল্কহেড, স্টীলবডি নৌকা।
জানা যায়, বৌলাই নদীর সাথে আপার বৌলাই মিলন স্থলে পলিমাটি পড়ে ভরাট হয়ে যাওয়াই নদীর নাব্যতা কমে বিগত ১৫ দিন ধরে বালু পাথর কয়লাবাহী বাল্কহেড, স্টীল বডি এমনকি সাধারণ নৌকা চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে।
দিন দিন নৌকার সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হওয়ায় চরম ক্ষতির ক্ষতির মূখে পড়েছে নৌযান শ্রমিক, মালিক ও ব্যবসায়ীরা। এতে ডাবল লোডিং ব্যবসায়ীদের লক্ষ লক্ষ টাকা বাড়তি গুনতে হচ্ছে।
আটককৃত নৌযান শ্রমিক ফুলমিয়া বলেন, নৌকা চলাচল না করায় আমরা ৫দিন ধরে বসে থাকতে হচ্ছে। আরেক নৌযান শ্রমিক ইব্রাহীম আলী বলেন, নৌকা আটকে থাকায় আমাদের হাজার হাজার টাকা লোকসান হচ্ছে। ব্যবসায়ীরা পড়েছেন চরম বিপাকে। আর এ জটলাকৃত জায়গায় বোঝাই ভর্তি নৌকা চলাচল না করায় ছোট নৌকা দিয়ে মালামাল লোড আনলোড করে কোন রকম চলাচল করছে।
স্থানীয় ইউপি সদস্য মশিউর রহমান বলেন, নদীর নাব্যতা কমে যাওয়ায় ও পলি পড়ে ভরাট হয়ে যাওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। মালবাহী যান চলাচল সচল করতে নদী খননের প্রয়োজন।
এ ব্যাপারে নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আল আমিন বলেন, নদীর ভরাট হয়ে যাওয়া নৌকা চলাচলে বিঘ্ন ঘটছে। আর নৌ-পুলিশ তাদের আইন শৃংখলার যাতে কোন ধরণের সমস্যা না হয় সে দিকে নজরদারি করছে। আমরা চেষ্টা করে যাচ্ছি জটলা নিরসনের পাশাপাশি নৌযানগুলোর সিরিয়াল সঠিকভাবে করে দেওয়া।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: