সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১১ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিড়ি ভোক্তা সিলেট অঞ্চলের মানববন্ধন ও সমাবেশ

নিম্ন আয়ের শ্রমজীবি মানুষ, বিড়ি ধুমপানে অভ্যস্ত, খরচ বাড়িয়ে বিড়ি ধুমপান হতে বিরত রেখে সিগারেট ধুমপানে উৎসাহিত করার প্রতিবাদে বিড়ি ভোক্তা সিলেট অঞ্চলের উদ্যোগে রোববার প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসুচী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মো. শাহাজাহান মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সেলিম আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন সদস্য হাসেম আলী, মোতালেব, বশির উদ্দিন, মশিয়ার রহমান, কুতুব উদ্দিন, আলাল উদ্দিন, কবির হোসেন, আব্দুর রহিম, শাহাজাহান মিয়াসহ বিপুল সংখ্যক বিড়ি ভোক্তা উপস্থিত ছিলেন।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, আমরা দিনমজুর তাই সামান্য অর্জিত টাকা দিয়ে কোন রকম সংসার চলে। সেজন্য বেশী দাম দিয়ে সিগারেট কিনে ধুমপান আমাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু বিড়ির উপর অতিরিক্ত ভ্যাট বসিয়ে আমাদের স্বল্পমূল্যে বিড়ি ধুমপান থেকে বিরত রেখে সিগারেট ধুমপানে উৎসাহ দেওয়া হচ্ছে। অর্থমন্ত্রী গত বাজেটে তার বক্তব্যে বলেছিলেন দু বছরের মধ্যে বিড়ি শিল্পকে উৎখাত করা হবে। কিন্তু এ বক্তব্য নিয়ে সাধারণ শ্রমজীবি বিড়ি ভোক্তারা আতঙ্কে পড়ে। তাই বিড়ি ভোক্তারা অর্থমন্ত্রীর প্রতি দাবি রেখে তা প্রত্যাহারের জন্য মানববন্ধন থেকে জোর দাবি জানান। সাথে সাথে ভারতের ন্যায় বাংলাদেশেও বিড়ি শিল্পকে কুটির শিল্পে ঘোষণার দাবি জানান বক্তারা আরো বলেন, আগামী বাজেটে বিড়ির উপর কোন প্রকার ভ্যাট না বসানোর দাবি জানান। যাতে কম দামে আমরা বিড়ি কিনে ধুমপান করতে পারি। – বিজ্ঞপ্তি

 

 


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: