সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘খালেদা জিয়ার মুক্তি নির্বাচনী মাঠ সমতলের প্রথম শর্ত বিএনপির’

নিউজ ডেস্ক::
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সহায়ক সরকারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মধ্যেই কেবলামাত্র নির্বাচনী মাঠ সমতল হওয়ার প্রথম শর্ত পূরণ হবে বলে জানিয়েছে বিএনপি।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যাওলয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।

সব দলের অংশগ্রহণে নতুন উদ্যোগ নেয়া হবে না- প্রধান নির্বাচন কমিশনারের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, সিইসি আরও বলেছেন-তফসিল ঘোষনার পূর্বে এ বিষয়ে যদি কিছু করার থাকে না। যদি নাই থাকে তাহলে তফসিল ঘোষনার পরেও উনি কিছু করতে পারবেন না। দায়িত্বের চেয়ে চাকুরি রক্ষা বড় হলে তার দ্বারা কিছু করা সম্ভব নয়। প্রধান নির্বাচন কমিশনার শেখ হাসিনার দুর্বিনীত দু:শাসনকে প্রলম্বিত করার ভোটারবিহীন একতরফা নির্বাচনের দিকে এগিয়ে গেলে দেশে চরম অরাজকতা সৃষ্টি হবে। আর এজন্য দায়ী থাকবেন প্রধান নির্বাচন কমিশনার। সর্বপ্রথম দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সহায়ক সরকারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মধ্যেই কেবলামাত্র নির্বাচনী মাঠ সমতল হওয়ার প্রথম শর্ত পূরণ হবে।

দেশ আজ দু’ভাগে বিভক্ত মন্তব্য করে তিনি বলেন, বেগম জিয়ার রায়কে কেন্দ্র করে দেড় মাসে প্রায় ছয় হাজারের মতো বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের জামিন পাওয়ার যে অধিকার সেটিও সরকার আদালতকে কব্জা করে বন্ধ করে রেখেছে। জেলখানাগুলো এখন নাৎসীদের গ্যাস চেম্বারে পরিণত হয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, নারী দিবসে প্রধানমন্ত্রী নারীদের অর্থনৈতিক স্বাধীনতার কথা, তাদের কাজের কথা এবং তাদের শিক্ষার কথা বলেছেন। অথচ তার দলের সোনার ছেলেদের উৎপীড়ণে ‘নারী উন্নয়নের বিভৎস রূপটি’৭ মার্চ দেশবাসী প্রত্যক্ষ করলো। ‘৭ মার্চ নারী লাঞ্ছনা আওয়ামী উন্নয়নের’ একটি নমূনা।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: