সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেতন বাড়ানোয় কানাডায় চিকিৎসকদের প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক::
যেকোনো প্রতিষ্ঠানে বেতন বাড়ার বিষয়টি সম্মান বা প্রণোদনার অংশ হিসেবেই দেখা হয়ে থাকে। এমনকি বেতন বাড়ানোর জন্য আন্দোলন হয়ে থাকে। কিন্তু এর উল্টো দেখা গেছে কানাডায়। সেখানের চিকিৎসকরা বেতন বাড়ানোর বিষয়টিকে নিজেদের জন্য অপমানজনক আখ্যা দিয়ে তার প্রতিবাদ জানিয়েছেন।

কানাডার কুইবেক রাজ্যের চিকিৎসকরা এ বিষয়ে একটি প্রতিবাদলিপি পাঠায় তাদের সরকারের কাছে। প্রতিবাদলিপিতে ইতোমধ্যে ৭ শতাধিক চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থী স্বাক্ষর করেছেন।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, ফরাসি ভাষায় লিখিত ওই পত্রে বলা হয়েছে, আমরা চিকিৎসকরা শক্তিশালী সরকারি পদ্ধতিতে বিশ্বাস করি। সম্প্রতি আমাদের বেতন বৃদ্ধির ঘটনার প্রতিবাদ জানাই এবং এ বিষয়ে আমাদের মেডিকেল ফেডারেশনের সঙ্গে আলোচনার দাবি জানাচ্ছি।

ওই প্রতিবাদলিপিতে বলা হয়, আমাদের নার্স, করণিক এবং অন্য পেশাজীবীরা খুবই জটিল পরিস্থিতি মোকাবিলা করছেন। ঠিক তখন এই বেতন বাড়ানোর বিষয়টি বেদনাদায়ক। যখন আমাদের রোগীরা প্রয়োজনীয় চিকিৎসা সেবাহীন থাকছে, তখন তাদের বেতন বাড়ানোর বিষয়টি আতঙ্কজনক।

বেতন বাড়ানোর প্রতিবাদ জানানোর পাশাপাশি কানাডীয় চিকিৎসক, চিকিৎসাবিশেষজ্ঞ, স্থানীয় বাসিন্দা ও মেডিকেল শিক্ষার্থীরা তাদের জন্য বরাদ্দ করা অর্থ নার্সদের জন্য পুনর্বরাদ্দ এবং রোগীদের প্রয়োজনীয় সহযোগিতা দিতে তাগিদ দিয়েছেন।

কানাডার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিবিসি নিউজের খবরে বলা হয়, গত ফেব্রুয়ারিতে কুইবেকের চিকিৎসাবিশেষজ্ঞ ফেডারেশন সরকারের সঙ্গে আলোচনা করে ১০ হাজার চিকিৎসকের বেতন এক দশমিক চার শতাংশ বাড়ায়। বর্তমানে কুইবেকের প্রত্যেক চিকিৎসকের বার্ষিক আয় গড়ে প্রায় চার লাখ ৩ হাজার ৫৩৭ মার্কিন ডলার। অর্থাৎ তিন কোটি ৩৬ লাখ ১২ হাজার টাকার বেশি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: