সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে কোন নগরীর জন্য বর্জ্য ব্যবস্থাপনার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ- জুয়েনা আজিজ

পরিকল্পনা কমিশনের সদস্য জুয়েনা আজিজ বলেছেন, যে কোন নগরীর জন্য বর্জ্য ব্যবস্থাপনার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্জ্য ব্যবস্থাপনায় যে কোন রকমের গাফেলতি কিংবা দুর্বলতার জন্য নগরীর অভিভাবক মেয়র মহোদয় দায়ী হয়ে যান। দুনিয়াতে এমন নগরীও আছে, বিশেষ করে পর্যটন নগরীসমূহ, যেখানে সর্বমোট রাজস্ব আয়ের অর্ধেকই ব্যয় হয় বর্জ্য ব্যবস্থাপনা খাতে। তবে বড় নগরীগুলো শুধু বর্জ্য ব্যবস্থাপনার খাতে এত টাকা ব্যয় করতে পারেনা। তাদের শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো এবং বেতন খাতে অনেক টাকা ব্যয় করতে হয়। বাংলাদেশের পেক্ষাপটে , ঢাকা ও চট্টগ্রাম ও সিলেটকে এ ধরনের বড় নগরীগুলোর কাতারে শামিল করা যায়।

তিনি শুক্রবার সিলেট শহরতলীর নাজিমগড় রিসোর্টে সিলেট সিটি করপোরেশন আয়োজিত বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জুয়েনা আজিজ বলেন, নির্বাচনকে সামনে রেখে গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো ও সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি হাতে নিচ্ছে সরকার। প্রকল্পটি বাস্তবায়ন হলে দেশের সিটি করপোরেশন ও পৌরসভার মৌলিক অবকাঠামোর উন্নয়ন করা হবে। এতে নগর ও পৌরসভাগুলোর পরিবেশ উন্নয়নসহ নগর ও পৌরবাসীর জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে।

সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী বদরুল হকের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় অতিরিক্ত কমিশনার (রাজস্ব) মৃনাল কান্তি দে।

কর্মশালায় পরিকল্পনা কমিশনের কর্মকর্তারা ছাড়াও সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানসহ অন্যান্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: