সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কথাকলি সিলেটের ৯ দিনব্যাপী বরাক-সুরমা নাট্য উৎসব শুরু

প্রাচীন নাট্যসংগঠন কথাকলি সিলেটের আয়োজনে শুরু হয়েছে ৯ দিনব্যাপী বরাক-সুরমা নাট্য উৎসব। সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহীদুল ইসলাম চৌধুরী।

কথাকলি সিলেটের সভাপতি এবং উৎসব উদযাপন পর্ষদের আহবায়ক অধ্যাপিকা শামিমা চৌধুরীর সভাপতিত্বে এবং উৎসব উদযাপন পর্ষদের অর্থ উপ কমিটির আহবায়ক আমিনুল ইসলাম লিটনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আবৃত্তি সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতিমন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য সামসুল আলম সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী দুই দেশের সংস্কৃতি নিয়ে সিলেট মহানগরীতে এমন আয়োজন করায় কথাকলি সিলেটকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে সিলেটে এমন যেকোন আয়োজনে সিটি কর্পোরেশনের সর্বাত্মক সহযোগীতা থাকবে বলেও জানান তিনি।
উৎসবের প্রথম দিনে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হয় কথাকলি সিলেটের প্রযোজনায় নাটক ‘দূর্ব্বিনশাহ’। মরমিসাধক দূর্ব্বিনশাহ’র জীবনালেখ্যকে কেন্দ্র করে কথাকলি সিলেট এর প্রযোজনা নাটক ‘দূর্ব্বিনশাহ’ রচনা করেছেন সিলেটের নাট্যকার মোস্তাক আহমদ ও নির্দেশনা দিয়েছেন আমিরুল ইসলাম বাবু। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন জহির খান লায়েক, অরিন্দম দত্ত চন্দন, আমিনুল ইসলাম লিটন, শামসুল বাসিত শেরো, এনামুল মুনীর, নীলাঞ্জন দাশ টুকু, শামীম আহমেদ, অরূপ শ্যাম বাপ্পী, প্রশান্ত দে প্রলয়, সিরাজ উদ্দিন শিরুল, রুদ্রদীপ্ত টিটু, অশোক দত্ত, নয়ন তালুকদার, কমলজীৎ শাওন, সাগর দাশ, অর্নব দত্ত, লিপি মোদক, ফাতেমা রশীদ সাবা, হাবিবা ফেরদৌস বিন্তু, মিথিলা পিউ, আমিরুল ইসলাম বাবু প্রমূখ।
৮ মার্চ থেকে ১৬ মার্চ ২০১৮ পর্যন্ত কবি নজরুল অডিটোরিয়াম, রিকাবিবাজার-এ প্রতিদিন নাটক শুরু হবে সন্ধ্যা ৭টায়। এতে বরাক ও সুরমা উপত্যকার বিভিন্ন নাট্য এবং সাংস্কৃতিক দল অংশগ্রহণ করবে। ৯ দিনব্যাপী অনুষ্ঠিতব্য এ মহতিযজ্ঞে সকলের সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছেন উৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক এবং কথাকলি সিলেটের সভাপতি শামীমা চৌধুরী। – বিজ্ঞপ্তি

 




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: