সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহারাষ্ট্রে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের মহারাষ্ট্রের একটি বেসরকারি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে কমপক্ষে তিনজন নিহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১১ টা ১৫ মিনিটে মুম্বাই থেকে ১৫০ কিলোমিটার দূরের পালঘার এলাকায় অবস্থিত রাসায়নিক কারখানাটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পরপরই চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। খবর অল ইন্ডিয়া।

অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছে। তবে আগুনে পুড়ে মারা যাওয়া ব্যক্তিদের পরিচয় এখনও জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুনের তীব্রতা অনেক বেশি ছিল। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকলবাহিনীর সদস্যরা।

পালঘার পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, এখনও পর্যন্ত বিস্ফোরণের সঠিক কারণ জানা যায়নি। তবে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, ১০ কিলোমিটার দূর থেকেও তার শব্দ শোনা গেছে। বিস্ফোরণে আশেপাশের ঘর-বাড়িও কেঁপে উঠেছে।’

india-fire-1

রাসায়নিক কারাখানার আগুন পাশের আরও পাঁচটি কারখানাতে ছড়িয়ে পড়ে। আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। ধারণা করা হচ্ছে, কারখানার বয়লারে বিস্ফোরণ হয়েছে এবং তা থেকেই আগুন লেগেছে। এছাড়া কারখানায় রাখা একাধিক রাসায়নিকের কারণেই আগুন আরও ছড়িয়েছে পড়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাতে সবাই যখন ঘুমাচ্ছিলেন তখনই বিস্ফোরণের তীব্র শব্দ হয়। ঘর-বাড়ি কাঁপতে দেখে অনেকেই ভূমিকম্প ভেবে রাস্তায় নেমে আসেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: