সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ বেআইনি : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সভা-সমাবেশের যে ইতিহাস সেটা শুভকর নয়। বিএনপি রাস্তা বন্ধ করে বেআইনিভাবে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে এবং কালকের ঘটনার জন্য বিএনপি নিজেরাই দায়ী।

শুক্রবার দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সংস্কার কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, প্রেস ক্লাবের সামনের রাস্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাস্তাটি বন্ধ করে বিএনপি যদি সমাবেশ করে সেই অবস্থায় পুলিশতো হস্তক্ষেপ করবেই। রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করা বেআইনি। সেই বেআইনি কাজটা বিএনপি করতে গিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতাকর্মীরা মামলার আসামি। মামলার আসামিরা এমনিতেই পালিয়ে পালিয়ে থাকে। সমাবেশের পর মামলার আসামিদেরকে যদি পুলিশ সামনে পায় তবে তাকে ছেড়ে দেবে? যাদের পুলিশ খুঁজছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সমাবেশতো রাস্তায় হয়নি। আমরাতো একটা ময়দানে সমাবেশ করেছি। আওয়ামী লীগতো রাস্তা বন্ধ করে সভা সমাবেশ করে না। কাজেই এখানে বৈষম্যের কিছুই নেই।

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি- মির্জা ফখরুলের এমন অভিযোগের ব্যাপারে সেতুমন্ত্রী বলেন, এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সভা করেনি? সমাবেশ করেনি? সভার অনুমতি দেয়া মেট্টোপলিটন পুলিশের ব্যাপার। পুলিশের কাছে তারা আবেদন করেছে, পুলিশ এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার মালিক। দলীয়ভাবে এ ব্যাপারে আমাদের কোনো হস্তক্ষেপ আছে, এটা মনে করা ঠিক নয়।

ওবায়দুল কাদের বলেন, ৮ কিলোমিটার দীর্ঘ ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্করোডের কাজটি সম্পন্ন করতে ১৮ কোটি ১৪ লাখ টাকা খরচ হবে। যদিও বাস্তবায়ন কাল ৬ মাস ধরা হয়েছে। তবুও আমরা এপ্রিল মাসের মধ্যেই (বর্ষার আগে) এ কাজটি সমাপ্ত করতে চাই। বর্ষাকালে জনদুর্ভোগ হবে, ভোগান্তি হবে। সেটা বিবেচনা করেই এখন দিনরাত এখানে কাজ করা হচ্ছে। নির্দেশনা দেয়া হয়েছে যাতে তিন মাস আগেই কাজটি সম্পন্ন হয়।

তিনি বলেন, সারাদেশের ক্ষতিগ্রস্থ রাস্তা সংস্কারের কাজ বর্ষার আগেই শেষ করতে হবে। চলমান কাজগুলো যানবাহনের চলাচলের উপযোগী করে রাখতে হবে এবং যে কোনো মূল্যে ভরা বর্ষার আগেই সড়কের সব রাস্তা মেরামত কাজ শেষ করতে হবে। কোথাও কাজের মান খারাপ হবে না। কাজের মান খারাপ হলে সেখানে প্রকৌশলী, ঠিকাদারসহ সংশ্লিষ্ট সবাইকে জবাবদিহি করতে হবে, কাউকে ছাড় দেয়া হবে না। ভালো কাজ হলে পুরস্কার ও নিম্নমানের কাজ হলে শাস্তি ভোগ করতে হবে।

সেতুমন্ত্রীর পরিদর্শনকালে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের ঢাকা জোনের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের এএসপি (ট্রাফিক) আব্দুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: