সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খন্দকার সুমনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’-এর শুভমুক্তি

বিনোদন ডেস্ক ::
বৃহস্পতিবার (৮ মার্চ) শুভমুক্তি হয়েছে কিংশুক ভট্টাচার্যের ছোট গল্প অবলম্বনে খন্দকার সুমন এর চিত্রনাট্য এবং পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’ এর।

সমাজের অবদমিত অধ্যায়ের অস্পৃশ্য নারীর দ্রোহ ও শেকল ভাঙ্গার অদম্য সাহস, স্বপ্ন, লড়াই এবং হেরে গিয়ে যাপিত জীবনের পুনরাবৃত্তির ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল এবং অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রানী সরকার, ফজলুল হক, ফারজানা, রওশন আরা মুক্তি, মিতু রহমান, ফারজানা রুমি এবং মানিক বাহার। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন বিদ্রোহী দীপন, সংগীতে মাহমুদ হায়াৎ অর্পণ এবং সম্পাদনায় ছিলেন সাইফ রাসেল।

কাহিনী সংক্ষেপ :
একজন ভাসমান পতিতার অন্ধকার জগতের বাসিন্দা হয়েও তার সন্তানের আলোকজ্জল জীবনের স্বপ্ন দেখা, সেই স্বপ্ন বাস্তবায়নের পথে সমাজের বাঁধা বিপত্তিকে দূর করার অদম্য জেদ এবং সন্তানের জীবনে শিক্ষার আলো পৌঁছে দেয়ার প্রচেষ্টায় আবর্তিত হয়েছে ‘পৌনঃপুনিক’ এর গল্প। ‘পৌনঃপুনিক’ বিজয়ীর জীবন গল্প নয়। লড়াইয়ে হেরে যাওয়া অগনিত চরিত্রের একটি চরিত্র চলচ্চিত্রটি জুড়ে আবর্তিত। সমাজের প্রচলিত দৃষ্টিভঙ্গী বদলাতে চাওয়াটা ভীষণ দুঃসাহসের। আমাদের সমাজে অন্ধকার জগৎ থেকে স্বাভাবিক স্রোতে মিশে যাবার পথটি মসৃণ নয়। তবুও কিছু মানুষ স্বপ্ন দেখে, লড়াই করে, হয়তো হেরে যায়, হেরে গিয়েও রেখে যায় অসংখ্য মানুষের লড়াই করার অণুপ্রেরণা।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’ ১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বোধিসত্ত্ব আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসব, নাশিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, চুয়েট চলচ্চিত্র উৎসবে পুরুস্কৃত হয়েছে।

এছাড়া ১১তম সিয়াটল দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসব (যুক্তরাষ্ট্র), ২২তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ভারত), নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব (বাংলাদেশ), বাংলাদেশ চলচ্চিত্র উৎসব (ভারত), ২য় ডালাস বাংলা চলচ্চিত্র উৎসব (যুক্তরাষ্ট্র), রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (বাংলাদেশ), জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (শ্রীলংকা), ১৫তম মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ভারত), ব্যাঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ভারত) ইত্যাদি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

ছবিটি দেখুন এই লিংকে :
https://www.youtube.com/watch?v=JZ_TlSNE9eA&feature=share




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: