সর্বশেষ আপডেট : ৩৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অল্পের জন্য আবারও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা ঢাকাগামী উপবন ট্রেনের

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি::
এবার বগির চাকার রড ভেঙ্গে দুটি স্টেশন অতিক্রম করে এসে আন্তনগর উপবন ট্রেন থামতে হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর স্টেশনে। অল্পের জন্য আবারও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকাগামী যাত্রীবাহী ৭৪০ নং আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন। ট্রেনটি দুই ঘটনা আটকা থাকার পর ক্ষতিগ্রস্ত বগি কেটে শমশেরনগরে রেখে দুই ঘন্টা বিলম্বে ট্রেন রাত ২টায় যাত্রা শুরু করে। গত বুধবার (৭ মার্চ) দিবাগত রাত ১২টায় এ ঘটনাটি ঘটে।

সিলেট- আখাউড়া রেলপথের শমশেরনগর স্টেশন সূত্রে জানা যায়, বুধবার রাত ১০টায় ঢাকাগামী আন্তনগর উপবন ট্রেন সিলেট থেকে যাত্রা শুরু করেছিল। ট্রেনটি রাত সাড়ে ১১টার দিকে কুলাউড়া স্টেশনের পরবর্তী লংলা স্টেশন অতিক্রমকালে ট্রেনের বগি(গ-প্রথম শ্রেণি বার্থ)-ও চাকার সংযুক্ত একটি লোহার রড ভেঙ্গে যায়। এ অবস্থায় ভাঙ্গা রডটিসহ টেনে ট্রেনটি টিলাগাও, মনু স্টেশন অতিক্রম করে রাত ১২টায় শমমেলনগর স্টেশনে এসে যাত্রা বিরতি করে। এর মাঝে মনু রেল সেতুসহ অনেকগুলো সেতু অতিক্রমকালে বগির ঝুলে থাকা লোহার রডের কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটতেও পারত। পরে চালক বিষয়টি বুঝতে পেরে উপবন ট্রেন থেকে ক্ষতিগ্রস্ত বগিটি কেটে শমশেরনগর স্টেশনের ২নং লাইনে রেখে বাকি যাত্রীবাহী বগি নিয়ে রাত ২টায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আল্লাহ রক্ষা করেছেন। নতুবা সহস্রাধিক যাত্রীবাহী রাতের এই উপবন ট্রেনটি বড় ধরনের দুর্ঘটনায় পতিত হতে পারত।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: