সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কান উৎসবে বাংলাদেশের স্বল্পদের্ঘ্য ‘মেঘে ঢাকা’

বিনোদন ডেস্ক::
চলচ্চিত্রের জন্য বিশ্বের অন্যতম আয়োজন ‘কান চলচ্চিত্র উৎসব’। উৎসবটির এবারের আসরে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মেঘে ঢাকা’ (LIFE WITHOUT SUN)।

১১ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প, চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন মনজুরুল আলম। এটি তার প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। আগামী ৮ থেকে ১৯ মে ফ্রান্সের কান শহরে অনুষ্ঠিত হতে যাওয়া কান চলচ্চিত্র উৎসবের শর্ট ফিল্ম কর্ণারে এ চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

একটি সুবিধাবঞ্চিত শিশুর জীবিকা ও সংগ্রাম নিয়ে তৈরি হয়েছে ‘মেঘে ঢাকা’। বিষয়টি নিয়ে পরিচালক মনজুরুল আলম জানান, ছবির মূল চরিত্র সুবিধাবঞ্চিত শিশু হাবু। সে গ্রামের তাঁত শ্রমিক। প্যারালাইজড বাবাকে নিয়েই তার পৃথিবী। হঠাৎ ঘূর্ণিঝড়ে তাঁত শিল্প এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গ্রামে বেঁচে থাকার অবলম্বন না দেখে বাবাকে নিয়ে হাবু কাজের সন্ধানে ঢাকায় আসে। কিন্তু শহরে এসেও রোদ্দুরের দেখা মেলে না হাবুর। রাজধানীতেও বাবাকে নিয়ে নতুন ঝড়ের মুখোমুখি হয় সে।

স্বল্পদৈর্ঘ্যে হাবু চরিত্রে অভিনয় করেছেন হাবিব অরিন্দ্য। আর তার বাবার চরিত্রে অভিনয় করেছেন কাজী বাবুল।

কান উৎসব প্রসঙ্গে নির্মাতা মনজুরুল বলেন, কানের ৭১তম আসরের শর্ট ফিল্ম কর্নারে ছবিটি জমা দিয়েছিলাম। এটি ছিল আমার প্রথম শর্ট ফিল্ম। আর সেটিই শর্ট ফিল্ম কর্নারে প্রদর্শনের জন্য আয়োজকরা নির্বাচন করেছেন। একজন বাংলাদেশী নির্মাতা হিসেবে যা অত্যন্ত সম্মানের এবং গর্বের।

‘মেঘে ঢাকা’ ছবিটির শুটিং হয়েছে পাবনার আটঘরিয়া, হাতিরঝিল, তেজগাঁও রেল স্টেশন, ফার্মগেটসহ বিভিন্ন স্থানে। এর সম্পাদনা করেছেন সবুজ খান। শব্দসজ্জা করেছেন রিপন নাথ। ফিল্মিয়ানা প্রোডাকশনের ব্যানারে ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন জনি হক ও মনজুরুল আলম।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: