সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৯ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাতাহাতির পর বিএনপি আইনজীবীদের ‘পাল্টা প্যানেল’

নিউজ ডেস্ক:: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) নির্বাচনে অ্যাডভোকেট জয়নুল আবেদীনের নেতৃত্বে বিএনপি-জামায়াত সমর্থিত ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল’ ঘোষণার ১৬ ঘণ্টা পার না হতেই বিদ্রোহী অপর একটি প্যানেল ঘোষণা করা হয়েছে।

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীদের এ বিদ্রোহী প্যানেল বুধবার বিকেলে ‘মনোনয়ন বঞ্চিতের’ অভিযোগ এনে পাল্টা ওই প্যানেল ঘোষণা করে।

আইন, বিচার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পাল্টা (বিদ্রোহী) প্যানেল ঘোষণা করা হয়।

এর আগে বুধবার দুপুরে বিএনপিপন্থী আইনজীবীদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে আহত হন কয়েকজন।

গতকাল মঙ্গলবার রাতে ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল’ ঘোষণা করা হয়। এতে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে সভাপতি প্রার্থী এবং বর্তমান সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে সম্পাদক প্রার্থী করা হয়।

বিএনপির সিনিয়র আইনজীবীদের বৈঠক শেষে মঙ্গলবার রাতে ঘোষণা করা প্যানেলের অপর প্রার্থীরা হলেন, সহ-সভাপতি আব্দুল জব্বার ভূইয়া, এমডি গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, আনজুমানারা বেগম মুন্নী, সদস্য ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, নাসরিন খন্দকার শিল্পী।

অপরদিকে বুধবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে সভাপতি ও এবিএম রফিকুল হক তালুকদার রাজাকে সম্পাদক প্রার্থী করে বিদ্রোহী প্যানেল ঘোষণা করা হয়।

বিদ্রোহী প্যানেলের অপর প্রার্থীরা হলেন, সহ-সভাপতি ডা. মো. গোলাম রহমান ভূইয়া ও আলহাজ মুহাম্মদ মোসলেম উদ্দিন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আয়ুব আলী আসরাফী, সহ-সম্পাদক অ্যাডভোকেট শরিফ ইউ আহমেদ ও অ্যাডভোকেট আবু হানিফ, সদস্য পদে মোহাম্মদ নাজমুল হাসান, অ্যাডভোকেট মমিন উল্লাহ পাটোয়ারী, সাবিনা ইয়াসমিন লিপি, মো. শফি-উর-রহমান, ইকবাল হোসেন, মো. আকবর হোসেন ও আব্দুস সামাদ।

এবিএম রফিকুল হক তালুকদার রাজা পাল্টা প্যানেল ঘোষণার বিষয়ে সাংবাদিকদের বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তির জন্য যারা আন্দোলন করে যাচ্ছেন, যারা আন্দোলন-সংগ্রামে ছিলেন তাদের বাদ দিয়ে নিজেদের পছন্দের ব্যক্তিকে প্রার্থী করা হয়েছে। প্রতি বছরই একই ব্যক্তিদের প্রার্থী করা হচ্ছে। এতে বিএনপিপন্থী ও সাধারণ আইনজীবীদের মধ্যে ক্ষোভ বেড়েছে। ক্ষোভের প্রতিফলন আমাদের এ প্যানেল।

প্রসঙ্গত, আগামী ২১-২২ মার্চ দুদিনব্যাপী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচনে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়নকে সভাপতি ও অ্যাডভোকেট এসকে মোরশেদকে সম্পাদক প্রার্থী করে আওয়ামীপন্থী আইনজীবীদের একক প্যানেল ঘোষণা করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: