সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পানি সরবরাহ উন্নয়নে ৯০৬ কোটি টাকার প্রস্তাব অনুমোদন

নিউজ ডেস্ক:: ঢাকা ওয়াসার পানি সরবরাহ উন্নয়নে প্রায় ৯০৬ কোটি টাকার ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে কমিটির সভায় এ অনুমোদন দেয়া হয়।

 

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, ঢাকা ওয়াসা বাস্তবায়নধীন ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় ডিজাইন, ম্যনেজমেন্ট অ্যান্ড সুপারভিশন সংক্রান্ত কাজের জন্য পরামর্শক নিয়োগ প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। ৬৭ কোটি ৭৬ লাখ তিন হাজার টাকায় এই কাজ পেয়েছে এসটিসি সিউরেকা সোরেপ জয়েন্ট ভেঞ্চার।

অতিরিক্ত সচিব বলেন, ‘এছাড়া ঢাকা ওয়াসার বাস্তবায়নধীন ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের এর আওতায় মডস জোন-৩, ৪ ও ১০ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়। সর্বনিম্ন দরদাতা নাভানা এবং প্রতিভা জয়েন্ট ভেঞ্চার। দর হচ্ছে ৪৪৮ কোটি ৯০ লাখ টাকা।’

ঢাকা ওয়াসার বাস্তবায়নধীন ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় মডস জোন-৯ এর কাজের প্রস্তাব অনুমোদন দেয় ক্রয় কমিটি। ৩৮৯ কোটি ২৮ লাখ টাকায় এই কাজ করবে চায়না পেট্রোলিয়াম পাইপলাইন ব্যুরো।

ঈশ্বরদী থেকে পাবনা হয়ে ঢালারচর পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ প্রকল্পের ব্যয় বেড়েছে। মোস্তাফিজুর রহমান বলেন, ‘মূল চুক্তি মূল্যের সঙ্গে ১৪ কোটি ১২ লাখ টাকা যুক্ত করা হয়েছে। ভেরিয়েশনের মূল্য বৃদ্ধির পরিমাণ ১৩ শতাংশ। মূল চুক্তি ছিল ১০৮ কোটি ২৬ লাখ টাকা। ভেরিয়েশনসহ মোট চুক্তিমূল্য হবে ১২২ কোটি ৩৯ লাখ টাকা।’

২৫ হাজার মেট্রিকটন ব্যাটফিল ইউরিয়া সার আমদানির প্রস্তাবও অনুমোদন পেয়েছে সভায়। মেসার্স হাইড্রো কার্বন প্রতি মেট্রিক টন ৩৪৯ দশমিক ২০ মার্কিন ডলার ব্যয়ে এই সার আমদানি করবে। এতে মোট ব্যয় হবে ৭২ কোটি ৭৬ লাখ টাকা।

এছাড়া অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের ৫০৫ একর মাটি ভরাট কাজ সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণের মাধ্যমে বাস্তবায়নের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

একমাত্র দেশীয় উৎপাদনকারী প্রতিষ্ঠান জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের উৎপাদিত অটো ডিজ্যাবল (এডি) সিরিঞ্জ কেনার ক্ষেত্রে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণের প্রস্তাবও অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

আগামী ২২-২৩ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ও রেডিসন ব্লু হোটেলে বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস থেকে প্রাথমিক পর্যায়ে উত্তরণ আনুষ্ঠানিকভাবে উদযাপন উপলক্ষে জরুরি প্রয়োজনে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণ করে ক্রয় কাজ সম্পন্নের নীতিগত অনুমোদন দেয়া হয়।

অতিরিক্ত সচিব বলেন, ‘এক্ষেত্রে সার্ভিস ক্রয়, যেমন- অনুষ্ঠান আয়োজন করা, ইভেন্ট ম্যানেজমেন্ট নিয়োগ ক্রয় করা হবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: