সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তারেককে ফেরাতে থেরেসার কাছে যুক্তরাজ্য আ.লীগের চিঠি

নিউজ ডেস্ক::
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র কাছে চিঠি দিয়েছেন যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের নেতারা। মঙ্গলবার লন্ডনের স্থানীয় সময় বেলা ২টার দিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ‘টেন ডাউনিং স্ট্রিট’-এর এক কর্মকর্তার হাতে ওই চিঠি পৌঁছে দেয় যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগ।

বিগত প্রায় ১০ বছর ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে আছেন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান। ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার কারাদণ্ড হওয়ার পর, লন্ডনে বসেই দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন তারেক রহমান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত সাংগঠনিক প্যাডে লেখা এ চিঠিতে তারেক রহমানের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগের কথা উল্লেখ করা হয়। এতে বলা হয়, তারেক রহমান বাংলাদেশের আদালতে দণ্ডপ্রাপ্ত আসামি। দুটি মামলায় তার কারাদণ্ডের পাশাপাশি আর্থিক জরিমানাও হয়েছে। কিন্তু যুক্তরাজ্যে অবস্থান করার মাধ্যমে তারেক রহমান তাঁর অপরাধের সাজা এড়িয়ে যাচ্ছেন।

চিঠিতে আরও বলা হয়, কিছুদিন আগে লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে বিএনপি নেতা-কর্মীরা যে হামলা চালিয়েছে, সেখানে তারেক রহমানের নির্দেশনা রয়েছে, তা বিশ্বাস করার বেশ কিছু যুক্তি রয়েছে। তারেক রহমানকে পলাতক আসামি উল্লেখ করে বাংলাদেশে ফেরত পাঠাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ব্রিটিশ সরকারের প্রতি আহ্বানও জানানো হয় চিঠিতে।

যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে এ চিঠি দেয়া হয়।

সৈয়দ সাজিদুর রহমান ফারুক জানান, লন্ডনে অবস্থান করেই তারেক রহমান বাংলাদেশের শান্তি বিনষ্টে লিপ্ত। তাঁর নির্দেশে লন্ডনের হাইকমিশনে হামলার ঘটনা ঘটেছে। আমরা চাই যুক্তরাজ্য সরকার দ্রুত তাকে যুক্তরাজ্য থেকে বাংলাদেশে পাঠিয়ে দিক।

এক প্রশ্নের জবাবে সাজিদুর রহমান ফারুক বলেন, বাংলাদেশ সরকার তার নিজস্ব গতিতে কাজ করছে। আমরা যুক্তরাজ্যপ্রবাসী হিসেবে তারেক রহমানের বিষয়ে ব্রিটিশ সরকারকে অবহিত করা দায়িত্ব বলে মনে করি। কারণ দণ্ডিত আসামি তারেক রহমানকে সাজা এড়িয়ে যাওয়ার সুযোগ দেয়ার বিষয়টি যুক্তরাজ্য যে আইনের শাসনে বিশ্বাস করে তার সঙ্গে সাংঘর্ষিক।

সূত্র: প্রথম আলো




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: