সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদত্যাগ করছেন ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক::
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন পদত্যাগ করতে যাচ্ছেন বলে হোয়াইট হাউজ জানিয়েছে। গত কিছুদিন ধরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের শীর্ষ উচ্চপদস্থ অনেকে বিদায় নিয়েছেন। সে ধারাবাহিকতায় এখন শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করতে চলেছেন। খবর বিবিসি।

কন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি। তবে ট্রাম্প বলেছেন, তিনি দ্রুত কনের শূন্যস্থান পূরণ করবেন।

গ্যারি কন ছিলেন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক। কিন্তু ইউরোপ থেকে স্টিল এবং অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন, তা নিয়ে এই অর্থনৈতিক উপদেষ্টা খুশি ছিলেন না বলে বিবিসি জানিয়েছে।

হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, কন দেশের সেবা করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে তার বিশেষ ভূমিকা ছিল।

যদিও এর আগে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কনের ভূমিকার প্রশংসা করেছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, হোয়াইট হাউজে কোন বিশৃঙ্খলা নেই।

পরে অন্য এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, অনেক লোক এই পদে যোগ দেযার আগ্রহ প্রকাশ করেছেন। তবে তিনি যাচাই বাছাই করে একজনকে কনের স্থলাভিষিক্ত করবেন। ‘অতি দ্রুত’একজন অর্থনৈতিক উপদেষ্টা নেয়া হবে বলেও জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউজের কমিউনিকেশন বিভাগের প্রধান।

সূত্র: বিবিসি


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: