সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩১ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার জার্মানির বাভারিয়া আদালতে স্কার্ফ নিষিদ্ধ!

আন্তর্জাতিক ডেস্ক:: নারী বিচারক, পাবলিক প্রসিকিউটর এবং আদালতে চাকরিজীবি নারী কর্মীদের জন্য নতুন আইন করে স্কার্ফ পরিধানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে জার্মানির বাভারিয়া রাজ্যের আদালত। আগামী ১ এপ্রিল থেকে বাস্তবায়িত হবে এ নতুন আইন।

জার্মানির বাভারিয়া রাজ্যের নতুন এ আইনে বলা হয়েছে যে, বাভারিয়া রাজ্যের আদালতের বিচারক এবং পাবলিক প্রসিকিউটরের নারী কর্মীগণ আদালতে তাদের কাজের সময় স্কার্ফ পরিধান করতে পারবে না।

এরআগে জার্মানির মিউনিখ রাজ্যের আদালতেও এ আইন বাস্তবায়ন করা হয়েছে। ফলে মিউনিখ রাজ্যের বিচারক ও পাবলিক প্রসিকিউটররা তাদের কর্মস্থলে কোানা প্রকার ধর্মীয় প্রতীক এবং নিদর্শন ব্যবহার করতে পারবে না।

জার্মানির আদালতে স্কার্ফ পরিধান নিষিদ্ধের বিষয়ে কথা বলতে গিয়ে বিচারমন্ত্রী উইনফ্রেড বোউসবেক বলেছেন, ‘স্কার্ফের ওপর নিষেধাজ্ঞা জারি হলেও অনেকের গলায় ক্রস চিহ্ন দেখা যাচ্ছে এবং সম্ভবত এ চিহ্ন ব্যবহার অব্যাহত থাকবে।

কিন্তু জার্মানির গ্রিন পার্টির সদস্য উলরিও গেইথ বলেছেন, ‘যারা আদালতে স্কার্ফ পরিধানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে, তারা যেন ক্রস চিহ্ন গলায় পরিধানের বিষয়টিও ভেবে দেখে। তা যেন আইনের বাহিরে না থাকে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: