সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। আজ সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান বলেন, ‘জাফর ইকবালের উপর যে হামলা চালানো হয়েছে তা ব্যক্তির উপর নয় মুক্তিযুদ্ধের চেতনা, মূল্যবোধ আর অসাম্প্রদায়িক চেতনার ওপর হামলা করা হয়েছে। অসাম্প্রদায়িক চেতনার মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। ধর্মভিত্তিক রাজনীতির মাধ্যমে যে ধর্মভিত্তিক পাকিস্তান রাষ্ট্রের প্রতিষ্ঠা হয়েছিল, তাদেরই দোসর, অনুসারী এবং পদলেহনকারীরা সেই পাকিস্তান মনোভাবাপন্ন মানুষ এদেশে এখনও আছে; তারাই হামলায় জড়িত। ইসলামে বিশ্বাসী মানুষ কখনও আরেকজন মানুষকে হত্যার জন্য উদ্বুদ্ধ হতে পারে না। কিন্তু রাষ্ট্র যখন খুনির পৃষ্ঠপোষকতা করে, খুনিকে প্রশ্রয় দেয়, পুরস্কৃত করে, সেই রাষ্ট্রে খুন তো চলবেই।’

অর্থনীতি বিভাগের অধ্যাপক ড.রেজাউল করিম বকসীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, উপ-উপাচার্য ড.আনন্দ কুমার সাহা, ছাত্র-উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস, প্রক্টর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার, পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক সুলতান-উল-ইসলাম প্রমুখ।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে একই ঘটনার প্রতিবাদে একইস্থানে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের ইমেরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাক, টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক মলয় ভৌমিক, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, সমাজকর্ম বিভাগের সভাপতি ছাদেকুল আরেফিন মাতিন, মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনু প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: