সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কেমুসাস’র বইমেলা ২০ থেকে ৩১ মার্চ

একাদশ কেমুসাস বইমেলা ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭ টায় কেমুসাস অফিসে বইমেলা উপকমিটির আহবায়ক আ. ন. ম শফিকুল হকের সভাপতিত্ত্বে বইমেলা উপকমিটির এক সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন- কেমুসাসের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, বইমেলা উপকমিটির সদস্যসচিব সৈয়দ মুমিন আহমদ মবনু, সদস্য মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী এডভোকেট, সেলিম আউয়াল, আব্দুস সাদেক লিপন, আব্দুল মুকিত অপি, মুহিত চৌধুরী, শফিকুর রহমান চৌধুরী ও সৈয়দ মোহাম্মদ তাহের। বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, আগামী ২০ মার্চ থেকে ৩১ শে মার্চ পর্যন্ত একাদশতম কেমুসাস বইমেলা চলবে। একাদশতম বইমেলা উৎসর্গ করা হবে বায়ান্নর ভাষা আন্দোলনের বীর শহিদদের স্মরণে।

বইমেলা সফলের লক্ষ্যে ১৮ মার্চ বাদ আসর কেমুসাস প্রাঙ্গণ থেকে একটি প্রচার র‌্যালি বের হবে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন বইমেলার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতা এবং প্রকাশনা উৎসব চলবে। মেলায় অংশগ্রহণকারী প্রত্যেক স্টলের জন্য এককালীন ২০০০ (দুই হাজার) টাকা ফিস জমা দিতে হবে। অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থাগুলো লটারির মাধ্যমে স্টল বরাদ্দ পাবেন। বইমেলাস্থলে বইয়ের প্রকাশনার জন্য ১৫ শ টাকা ফি দিতে হবে। অবশ্য যাঁরা কেমুসাস বইমেলাকে কেন্দ্র করে বই বের করবেন তাঁদের জন্য ফি ৭০০ টাকা মাত্র। যাঁরা আগে নগদ বুকিং দেবেন তাঁরা অগ্রাধিকার ভিত্তিতে অনুষ্ঠানের সুযোগ পাবেন। যাঁরা একাদশতম কেমুসাস বইমেলায় অংশগ্রহণে আগ্রহী, তাঁদেরকে দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের তৃতীয় তলায় লাইব্রেরিতে গিয়ে হিসাবরক্ষকের কাছে দুই হাজার টাকা জমা দিয়ে স্টল বুকিং করতে অনুরোধ জানানো হয়েছে।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে ১৮ মার্চ বিকেল ৪টায় বইমেলা সফলের লক্ষ্যে র‌্যালি, ২০ মার্চ বিকেল ৪ টায় বইমেলার উদ্বোধন, ২১ মার্চ বিকেল ৪টায় ‘বিশেষ’ ও ‘ক’ গ্রুপের চিত্রাংকন প্রতিযোগিতা, ২২ মার্চ বিকেল ৪ টায় খ ও গ গ্রুপের চিত্রাংকন প্রতিযোগিতা, ২৩ মার্চ বিকেল ৪টায় ক, খ, গ, ঘ এবং বিশেষ গ্রুপের আবৃত্তি প্রতিযোগিতা, ২৪ মার্চ বিকেল ৪ টায় ক, খ ও গ গ্রুপের নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতা, ২৫ মার্চ বিকেল ৪ টায় ক, ও খ গ্রুপের সঙ্গীত প্রতিযোগিতা, ২৬ মার্চ সন্ধ্যা ৬টা স্বাধীনতা দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৭ মার্চ বিকেল ৪টায় ক ও খ গ্রুপের বিতর্ক প্রতিযোগিতা প্রথম এবং দ্বিতীয় রাউন্ড, ২৮ মার্চ বিকেল ৪টায় ক ও খ গ্রুপের বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল, ২৯ মার্চ বিকেল ৪টায় ক, খ এবং গ গ্রুপের হাতের লেখা প্রতিযোগিতা, ৩০ মার্চ বিকেল ৪টায় ক ও খ গ্রুপের ক্বিরাত প্রতিযোগিতা, ৩০ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় পুুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: