সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই কুলাউড়া ছাত্রদলের কমিটি স্থগিত!

ডেইলি সিলেট ডেস্ক ::
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ছাত্রদলের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই কমিটির সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই ৪ মার্চ আবার জাকির হোসেন উজ্জ্বল নবগঠিত কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা দেন।

২৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের আহবায়ক জাকির হোসেন উজ্জ্বল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কুলাউড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি বিলুপ্ত করেন এবং ১ মার্চ নতুন করে ফয়েজ উদ্দিনকে সভাপতি ও গিয়াস উদ্দিন মোল্লাকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

দলীয় নেতাকর্মী সূত্রে জানা যায়, ২০১৬ সালে ঘোষিত কুলাউড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির কার্যক্রম ওই বছরের ৪ ডিসেম্বর স্থগিত করেন জেলা ছাত্রদল। পরবর্তীতে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ওই স্থগিত আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে ১ মার্চ জেলা ছাত্রদলের আহবায়ক জাকির হোসেন উজ্জ্বল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ফয়েজ উদ্দিনকে সভাপতি ও গিয়াস উদ্দিন মোল্লাকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রদলের ১৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এদিকে কমিটি ঘোষণার পরেই তৃণমূলের দলীয় নেতাকর্মীর মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা এই কমিটির সভাপতি-সম্পাদক বর্তমানে খালেদা জিয়ার মামলার রায় নিয়ে দলীয় আন্দোলনের কার্যক্রমে অনুপস্থিত থাকার কথা উল্লেখ করে এবং আন্দোলনে থাকা নেতা-কর্মীরা উপেক্ষিত হওয়ায় ব্যাপক আলোচনা সমালোচনা শুরু করেন। তাছাড়া জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক গাজী মারুফ জেলে থাকা অবস্থায় শুধুমাত্র আহবায়ক জাকির হোসেন উজ্জ্বল একক ক্ষমতাবলে নতুন কমিটি ঘোষণা করেন যা দলীয় গঠনতন্ত্রপরিপন্থী বলে জানান তৃনমূলের দলীয় নেতাকর্মী। অনেক নেতাকর্মী এই কমিটি প্রত্যাহারের দাবিও জানান।

পরবর্তীতে নেতা-কর্মীদের তোপের মুখে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে (৪ মার্চ) রোববার মাত্র ৭২ ঘণ্টার মধ্যে আবার নবগঠিত উপজেলা ছাত্রদলের কমিটি স্থগিত ঘোষণা করেন জাকির হোসেন উজ্জ্বল। এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের আহবায়ক জাকির হোসেন উজ্জ্বল বলেন, বর্তমান প্রেক্ষাপটে দলীয় স্বার্থে উপজেলা ছাত্রদলের কমিটি সাময়িক স্থগিত করা হয়েছে। নতুন ঘোষিত কমিটির অনুমোদন গঠনতান্ত্রিক কিনা এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গঠনতান্ত্রিকভাবে জেলা আহবায়ক কমিটির আহবায়ক এর একক সিদ্ধান্তমতে কমিটি অনুমোদনের এখতিয়ার রয়েছে।
উপজেলা আহবায়ক কমিটি বিলুপ্তের ব্যাপারে তিনি বলেন, গঠনতন্ত্র ভঙ্গ করে হাজিপুর ইউনিয়ন কমিটি গঠনের দায়ে উপজেলা আহবায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছিল।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: