সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ার শিশুদের জন্য কাঁদছেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক:: সিরিয়া এখন এক যুদ্ধক্ষেত্র। সেখানে সরকার ও সরকারবিরোধী বাহিনীর রক্তক্ষয়ী যুদ্ধে প্রতিদিন প্রাণ হারাচ্ছে মানুষ। শিশুরাও ছাড় পাচ্ছে না এই যুদ্ধের হাত থেকে। অনেকে হারাচ্ছে তাদের বাবা মাকে। যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে বোমায় ঝলছে যাওয়া অসংখ্য শিশুর ছবি। যা দেখলে যে কোনো মানুষ শিউরে উঠবে, মন কেঁদে উঠবে একজন পাষাণ মনের মানুষেরও।

সিরিয়ার এই শিশুদের জন্য বাংলাদেশের চিত্রনায়িকা অপু বিশ্বাসের মন কেঁদে উঠেছে। শনিবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে অপু বিশ্বাস একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। এই ভিডিও বার্তার শিরোনাম, ‘আমরা সব অশান্তির নিরসন চাই, আমরা সব সময় মানবতার গান গাই’।

‘এই ভিডিওটি সিরিয়ায় বসবাসরত শিশুদের উদ্দেশ্যে। আমরা জানি যে তোমার অনেক নির্যাতিত হচ্ছো। আমি একজন মা, চলচ্চিত্র শিল্পী। জীবন যুদ্ধ চালিয়ে যাচ্ছি অবিরত। কিন্তু আমার মতে তোমরায় সত্যিকারের যোদ্ধা। আশা হারিয়েও না, পুরো বিশ্ব তোমাদের পক্ষে। আমরা তোমাদের সাথে আছি, আমিও তোমাদের সাথে আছি।’

এরপর নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে অপু লিখেছেন, ‘সিরিয়ায় যে যুদ্ধ চলছে, তা আমি কেন, পৃথিবীর কেউ মেনে নেবে না এবং নিচ্ছেও না। সিরিয়ার যুদ্ধে যেভাবে শিশুদের ওপর অত্যাচার চালানো হচ্ছে এবং তাদের হত্যা করা হচ্ছে, তা আমার হৃদয়কে প্রতিনিয়ত ক্ষতবিক্ষত করে চলেছে। কারণ আমিও একজন মা। পৃথিবীর প্রতিটি শিশুই আমার কাছে সন্তানের মতো। তাই আমি কামনা করি, দ্রুত এই যুদ্ধ, শিশুহত্যা ও তাদের ওপর অত্যাচার বন্ধ হোক। শিশুদের জন্য পৃথিবীর প্রতিটি স্থানই হোক নিরাপদ স্থান।’

সিরিয়ার ঘৌতা অঞ্চলে দুই সপ্তাহ ধরে চলা হামলায় অন্তত ৬৭৪ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। ‘দ্য সিরিয়ান সিভিল ডিফেন্স’ নামের একটি সংস্থা এ দাবি করেছে। গত এক সপ্তাহে প্রায় ১০৩ জন নিহত হয়েছে। এদের মধ্যে ২২ শিশু ও ৪৩ নারী রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: