সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৪৪ সেকেন্ড আগে
সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় মামলা : আটক ১

নিজস্ব প্রতিবেদক ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় সিলেটের জালালাবাদ থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হামলাকারীর মামাকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার ৩ মার্চ দিবাগত রাত সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। পুলিশের কাছে মামলার বিষয়ে সব তথ্য দেওয়া হয়েছে।

এদিকে, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমানের (২৪) কুমারগাঁওয়ের শেখপাড়ার বাড়িতে তল্লাশি চালেয়েছে র‌্যাব ও পুলিশ।

জালালাবাদ থানার ওসি আনোয়ার হোসেন (তদন্ত) বলেন, ফয়জুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। জিজ্ঞাসাবাদের জন্য তাঁর মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানকে আটক করা হয়েছে। এ সময় বাসা থেকে একটি ল্যাপটপ জব্দ করে পুলিশ।

ড. মুহম্মদ জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে । তাঁর চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

রাত ৯টায় র‌্যাব-৯ এর কমান্ডিং অফিসার লে: কর্ণেল আলী আজহার আজাদ সাংবাদিকদের জানান, র‌্যাবের হেফাজতে আটককৃত হামলাকারী ফয়জুর রহমানের চিকিৎসা চলছে। বর্তমানে তাকে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রাখা হয়েছে।
তিনি বলেন, হামলাকারী যুবককে জ্ঞান ফিরেছে। তবে, সে তার পরিচয় নিয়ে বিভ্রান্তিকার তথ্য দিচ্ছে। তার নাম সম্পর্কে সে একবার শফিকুর রহমান, আরেকবার ফয়জুর রহমান উল্লেখ করেছে।
জ্ঞান ফেরার পর ওই যুবককে প্রাথমিক কিছু জিজ্ঞাসাবাদে সে হামলার কারণ হিসেবে উল্লেখ করেছে ‘জাফর ইকবাল ইসলামের শত্রু, তাই তার উপর হামলা করেছি’। তার সাথে অন্য কেউ নেই বলে সে দাবি করে।

অধ্যাপক জাফর ইকবাল শঙ্কামুক্ত আছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে। আজ তাঁর স্বাস্থ্য পরীক্ষার পর সকাল ১১ টায় গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে। শনিবার রাতে আইএসপিআর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান মুঠোফোনে এই তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, শনিবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. জাফর ইকবাল হামলার শিকার হন। তাঁর পেছনে থাকা ফয়জুর রহমান ধারালো অস্ত্র দিয়ে তাঁকে আঘাত করেন। উন্নত চিকিত্সার জন্য ড. জাফর ইকবালকে ঢাকার সিএমএইচে নেয়া হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: