সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবম ওয়েজবোর্ডের প্রথম সভা রোববার

নিউজ ডেস্ক:: সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন কাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের (মজুরি বোর্ড) প্রথম সভা বসছে রোববার। রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে (পিআইবি) বিকেল তিনটায় এ সভা অনুষ্ঠিত হবে বলে শনিবার তথ্য মন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সভায় প্রধান অতিথি থাকবেন।

গত ২৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে চেয়ারম্যান করে ১৩ সদস্যবিশিষ্ট নবম ওয়েজবোর্ড গঠন করে আদেশ জারি করে তথ্য মন্ত্রণালয়। বোর্ডকে ছয় মাসের মধ্যে সরকারের কাছে সুপারিশ দিতে হবে। সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য এ বোর্ড বেতন-ভাতা নির্ধারণ করলেও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের বিষয়টি আইনগত পরীক্ষা-নিরীক্ষা করে সুপারিশ দেবে। এর আগে ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর সংবাদপত্র কর্মীদের বেতন-ভাতা ৭৫ শতাংশ বৃদ্ধি করে অষ্টম ওয়েজবোর্ডের (অষ্টম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ, ২০১৩) গেজেট প্রকাশ করে সরকার।

নবম ওয়েজবোর্ডের সদস্যরা হলেন, নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) সভাপতি ও দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নোয়াবের সহ-সভাপতি এ কে আজাদ, নোয়াবের কোষাধ্যক্ষ ও দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নোয়াবের সদস্য ও ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, নোয়াবের সদস্য ও দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের আহ্বায়ক এম জি কিবরিয়া চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব ওমর ফারুক, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের মহাসচিব খাইরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের সভাপতি আলমগীর হোসেন খান ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের মহাসচিব কামালউদ্দিন।

তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (প্রেস) নবম সংবাদপত্র মজুরি বোর্ডের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তথ্য মন্ত্রণালয় নবম সংবাদপত্র মজুরি বোর্ডকে সাচিবিক সহায়তা দিচ্ছে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: