সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের কেউ কুঁড়েঘরে থাকবে না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের কেউ কুঁড়েঘরে থাকবে না। অন্তত পক্ষে প্রত্যেককে একটা করে টিনের ঘর হলেও আমরা করে দেবো। সেই ব্যবস্থা আমরা নিয়েছি।

শনিবার বিকেলে খুলনা সার্কিট হাউস মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ সব কথা বলেন।

বর্তমান সরকারের আমলে খুলনায় আমূল পরিবর্তন হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ২০০৮ সালে আমরা খুলনার উন্নয়নের কথা বলেছিলাম। আজ ১০০টা উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি। খুলনার উন্নয়নের দায়িত্ব নিয়েছিলাম। ১০টি নয়, ২০টি নয় আজকে ১০০টি প্রকল্প নিয়ে খুলনায় হাজির হয়েছি। এর মধ্যে ৪৮টি উদ্বোধন ও ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিয়েছি।

খুলনার উন্নয়ন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন কল-কারখানা, বিদ্যুৎকেন্দ্র নির্মাণ, রাস্তা-ঘাট নির্মাণ করেছি। এখন রেললাইন একেবারে মংলা বন্দর পর্যন্ত যেন যায় সেই প্রকল্পের কাজ শুরু করেছি। সামাজিক উন্নয়নের কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আপনাদের এখন বই কিনতে হয় না, আমি বইয়ের দায়িত্ব নিয়েছি। জানুয়ারির ১ তারিখ বই উৎসব হয়। বই কিনতে বাবা-মাকে একটা টাকাও খরচ করতে হয় না। স্বাস্থ্যসেবা দিতে খুলনায় বিশেষায়িত হাসপাতাল করেছি।

তিনি বলেন, আমরা যা ওয়াদা দিয়েছিলাম তার বাইরে যে সব কাজ করলে জনগণের কল্যাণ হয় সেগুলোও আমরা করেছি। আমাদের লক্ষ্য উন্নয়ন। বিএনপি ক্ষমতায় ছিল, তখন ওই মংলা বন্দর বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে মংলা বন্দর চালু করে দিয়েছি।

এ সময় খুলনাবাসীকে একটা সুখবরও দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, খুলনাবাসীকে একটা সুখবর দিতে চাই। ভোলায় অনেক গ্যাস পাওয়া গেছে। সেই গ্যাস আমরা পাইপলাইনে করে বরিশাল ও খুলনা যেন আসে সেই ব্যবস্থা আমরা করে দেবো।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বিজয়ী জাতি, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বিজয় অর্জন করেছি। সে ধারাতেই আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এর আগে সার্কিট হাউজ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভাকে ঘিরে জনস্রোত নেমেছে খুলনায়। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’, ‘শেখ হাসিনার জন্য, বাংলাদেশ ধন্য’ এমন স্লোগানের পাশাপাশি মানুষের মুখে ছিল দেশাত্মবোধক গান ‘জয় বাংলা, বাংলার জয়’।

জনসভায় নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দুপুর দেড়টার দিকে সার্কিট হাউজে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। তার আগে শনিবার সকালে আইইবি খুলনা কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৫৮তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: