সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ত্রিপুরায় জামানত হারিয়েছেন মমতার বেশিরভাগ প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক:: কয়েক বছর আগেও ত্রিপুরায় বাম সরকারের উৎখাতের ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এ বছরে বিধানসভা নির্বাচনের ফলে দেখা যাচ্ছে তার উল্টোচিত্র। ত্রিপুরা থেকে ধুয়ে মুছে সাফ হয়ে গেছে তৃণমূল কংগ্রেস। ২৪টি আসনে লড়াই করে প্রায় সবকটিতেই জামানত হারিয়েছেন তৃণমূল প্রার্থীরা।

পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় তাদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ে নেমেছিল। জামানত বাঁচানো তো বটেই ২-১টি আসনের জন্য দলের হেভিওয়েট নেতা থেকে তারকা সদস্যদের ত্রিপুরায় পাঠিয়েছিলেন মমতা। কিন্তু আসন পাওয়া তো দূরের কথা প্রায় সব আসনেই জামানত জব্দ হয়েছে তাদের।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে কলকাতার একটি সংবাদমাধ্যমকে তৃণমূল নেতা সব্যসাচী দত্ত বলেন, আমরা মাত্র এক মাস সময় পেয়েছিলাম। আসন পাব সে আশা করিনি। আমরা চেয়েছিলাম কেবল বিজেপিকে ঠেকাতে। ফলাফল বিশ্লেষণ না হওয়া পর্যন্ত কিছু বলতে পারব না।

পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল মনে করছে, ত্রিপুরায় নিজেদের শোচনীয় অবস্থার থেকেও তৃণমূল বেশি চিন্তিত প্রতিবেশী রাজ্যে বিজেপির উত্থান নিয়ে। কারণ গোটা দেশে মোদি সরকারের সবেচেয়ে বেশি বিরোধিতা করে যাচ্ছেন মমতা। পশ্চিমবঙ্গেও বিজেপি চাপে রেখেছে। এরই মধ্যে ত্রিপুরার এই ফল বাংলার ঘাড়ে নিঃশ্বাস ফেলতে পারে বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের মত। অবশ্য তৃণমূল শিবির তা মানতে নারাজ।

সূত্র: কলকাতা২৪।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: