সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাকরির খোঁজ দিচ্ছে ফেসবুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চাকরি, সোনার হরিণ বলে খ্যাত। চাকরির এ প্রতিযোগিতার বাজারে নতুন সংবাদ দিল ফেসবুক। চাকরি খুঁজতে হন্যে হয়ে ওঠা বেকারদের আর এখানে সেখানে দৌড়াতে হবে না। বিশ্বের যেকোনো প্রান্তের চাকরির খোঁজ জানাবে ফেসবুক। বেকারদের এ সমস্যার সমাধানে ফেসবুক নিয়ে এসেছে ‘জব অ্যাপ্লিকেশন ফিচার’।

যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, ব্রাজিলসহ বিশ্বের ৪০টি দেশে ফেসবুক এ সেবা চালু করেছে। ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি ব্যবহার করে এসব দেশে চাকরির জন্য আবেদন করা যাবে। সেবাটি বিশ্বের বিভিন্ন দেশে পৌঁছে দিতে কাজ করছে ফেসবুক কর্তৃপক্ষ। এ বিষয়ে মোটা অঙ্কের অর্থও বিনিয়োগ করছে।

জানা গেছে, দেশে দেশে এই সেবা পৌঁছে দিতে ফেসবুক একশ’ কোটি টাকা বিনিয়োগ করছে। ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি গত বছর শুধু যুক্তরাষ্ট্র ও কানাডাতে চালু করা হয়। ফেসবুকের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতি চারজনে একজন ব্যক্তি এখন ফেসবুকে চাকরি খুঁজেন।

চাকরি প্রার্থীদের পোস্ট করা তথ্যগুলো দিয়েই স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র সাজাবে ফেসবুক। এই আবেদনপত্রে আগের চাকরির অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা দিতে হবে। ফেসবুকের ‘জব’ সেকশনে গেলেই চাকরি প্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। জব নোটিফিকেশন পেতে অ্যালার্ট অপশনের জন্য সাবস্ক্রাইবও করা যাবে।

মূলত মাইক্রোসফট মালিকানাধীন লিঙ্কডইনকে টেক্কা দিতেই জব অ্যাপ্লিকেশন ফিচারটি ব্যবহারের পরিধি বাড়াতে মনোযোগ দিয়েছে ফেসবুক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: