সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারও যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠানে গুলি, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক::
মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটিতে ১৯ বছরের এক তরুণের গুলিতে দুজন নিহত হয়েছেন। চলতি বছর দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানে গুলি চালানোর ১২তম ঘটনা এটি।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ডেট্রয়েটের ১২৫ মাইল উত্তর-পূর্বে সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির অবস্থান। শুক্রবার ওই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পবেল হলের চারতলায় গুলি চালানোর ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে। এ ব্যাপারে মিশিগান রাজ্যের পুলিশ কর্মকর্তাদের তাৎক্ষণিক মন্তব্য জানা সম্ভব হয়নি।

সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটিতে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২০ হাজার। এটি একটি সরকারি প্রতিষ্ঠান। এদিকে সিএনএনের খবরে বলা হয়েছে, ১৯ বছর বয়সী হামলাকারীর পরনে ছিল হলুদ রঙের জিনসের প্যান্ট ও নীল রঙের জামা। বিশ্ববিদ্যালয় পুলিশের বরাতে বলা হয়েছে, ওই তরুণকে ‘সশস্ত্র ও বিপজ্জনক’ অভিহিত করে সাধারণ মানুষকে নিরাপদ অবস্থানে আশ্রয় নেওয়ার কথা বলা হয়েছে। তবে নিহতদের মধ্যে কোনো শিক্ষার্থী নেই বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র। ধারণা করা হচ্ছে, গৃহবিবাদ থেকে গোলাগুলির ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশ ও শেরিফ ডিপার্টমেন্ট জানিয়েছে, বিশ্ববিদ্যালয় এলাকায় যাচ্ছে তারা।

চলতি বছর যুক্তরাষ্ট্রের শিক্ষাপ্রতিষ্ঠানের গুলি চালানোর ১২তম ঘটনা এটি। মাত্র দুই সপ্তাহ আগে ফ্লোরিডার একটি স্কুলে গুলি চালিয়ে ১৭ জন শিক্ষার্থী ও শিক্ষককে হত্যা করা হয়। পার্কল্যান্ডের মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে গত ১৪ ফেব্রুয়ারি ওই হামলা চালানো হয়েছিল। স্কুল থেকে বহিষ্কৃত ১৯‍ বছর বয়সী এক ছাত্র হামলাটি চালিয়েছিল। ওই ঘটনায় আহত হয়েছিল ১৩ জনের বেশি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: