সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সর্বাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার সফল পরীক্ষা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক:: রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সেদেশের সর্বাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালিয়েছে। মস্কোকে সম্ভাব্য পরমাণু হামলা থেকে রক্ষা করার লক্ষ্যে এ ব্যবস্থা নির্মাণ করা হয়েছে।

সোমবার কাজাখস্তানের ‘স্যারি শাগান’ অঞ্চলে চালানো এ পরীক্ষার ভিডিও ফুটেজ প্রকাশ করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে দেখা যাচ্ছে, বরফাচ্ছাদিত একটি প্ল্যাটফর্ম থেকে আকাশে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হচ্ছে। নতুন এ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার নাম দেয়া হয়েছে পিআরএস-১এম।

পরমাণু হামলা প্রতিহত করার লক্ষ্যে এর আগে রাশিয়ার কাছে ৫৩টি৬ নামের যে স্বল্প পাল্লার এন্টি-ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছিল এখন থেকে সেগুলোর পরিবর্তে নতুন এ ক্ষেপণাস্ত্র ব্যবহার করবে মস্কো।

রাশিয়ার অ্যারোস্পেস ফোর্সের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কমান্ডের উপ-প্রধান কর্নেল আন্দ্রে প্রিখোদকো বলেছেন, একটি নয়া আধুনিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

মার্কিন সরকার রাশিয়ার মোকাবিলায় নিজের পরমাণু অস্ত্রকে ‘আকারে ছোট ও আরো আধুনিক’ করার সিদ্ধান্ত নেয়ার পর রাশিয়া তার পরমাণু অস্ত্র বিধ্বংসী ব্যবস্থার পরীক্ষা চালানোর ফুটেজ প্রকাশ করল। পার্সট্যুডে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: