সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২ কোটিতেও ঘোড়া পেলেন না সালমান

বিনোদন ডেস্ক::
ঘোড়ার প্রতি বলিউড অভিনেতা সালমান খানের প্রেম নতুন নয়। তাঁর ফার্মহাউসে বিভিন্ন প্রজাতির ঘোড়ার কালেকশন রয়েছে। কিন্তু সম্প্রতি ২ কোটি টাকা খরচ করতে রাজি হয়েও ভাইজান পেলেন না পছন্দের ঘোড়া।

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, ঘোড়াটির নাম ‘সাকাব’। ধবধবে সাদা এই ঘোড়ার মাথায় ও পেটের কাছে কালো ছোপ রয়েছে। বিশ্বে এই প্রজাতির মাত্র তিনটি ঘোড়া রয়েছে। দু’টি রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায়। তৃতীয়টি, অর্থাৎ সাকাবের নিবাস ভারতের গুজরাটের সুরাতে। সাকাবের মালিক সিরাজ পাঠান পাঁচ বছর বয়সে রাজস্থানের একটি মেলা থেকে তাকে কিনেছিল। ঘোড়াটির তখন দাম ছিল সাড়ে চৌদ্দ লাখ টাকা। সিরাজের আগেও সাকাব দু’জন মালিকের কাছে ছিল। তখন তার নাম ছিল যথাক্রমে তুফান ও পবন। সাকাবের মা পাকিস্তানি-সিন্ধি প্রজাতির এবং বাবা রাজস্থানি-সুরাতওয়ালি প্রজাতির।

সাকাবের বর্তমান মালিক সিরাজের দাবি, ঘোড়াটি এক টানা ঘণ্টায় প্রায় ৪৩ কিলোমিটার বেগে দৌড়াতে পারে। এতটাই সাবলীল সেই দৌড় যে, বহুক্ষণ বসে থাকলেও চালকের নাকি কোনও অসুবিধাই হয় না। ঘোড়াদের ক্ষেত্রে নাকি এরকমটা দেখাই যায় না। এখনও পর্যন্ত ১৯টি রেসে নেমে সবকটিতেই জয় পেয়েছে সাকাব। যদিও রেসকোর্সের রেসে এখনও অংশ নেয়নি।

ঘোড়ার বিষয়ে শৌখিন বহু মানুষই তাই সাকাবকে নিজের আস্তাবলে পেতে এক কথায় মরিয়া। সাকাবের মালিক জানিয়েছেন, সালমানই প্রথম নন, পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিংহ বাদলও ঘোড়াটিকে কিনতে চেয়েছিলেন। প্রস্তাব দিয়েছিলেন ১ কোটি ১১ লক্ষ টাকার। এর পর সালমানের ২ কোটি টাকার প্রস্তাব। সম্প্রতি সুরাতের আরও এক শিল্পপতি সাকাবকে কেনার জন্য ৩ কোটি ১১ লক্ষ টাকার প্রস্তাব দিয়েছেন সিরাজকে।

কিন্তু সিরাজ কোনও মূল্যেই সাকাবকে হাতছাড়া করতে রাজি নন। যদিও,

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: