সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২৮ সেকেন্ড আগে
সোমবার, ২৮ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু

‘ইনকুইস্ট ইনসাইট- থ্রি’ শিরোনামে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফারদের সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস এসোসিয়েশন (সুপা) এই আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।
গতকাল সোমবার বেলা একটায় একাডেমিক ভবন ডি এর গ্রাউন্ডে এই প্রদর্শনীর উদ্বোধন করেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাস, প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, সংগঠনটির উপদেষ্টা ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মনিরুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদ হাসান, সুপার সভাপতি তাসিন সিরাজ, সহ-সভাপতি শুভ দাশ, সাধারণ সম্পাদক প্রভা মেহেদী জয়, সাবেক সভাপতি আশরাফুল বারী অভি, সাবেক প্রধান নির্দেশক আশিকুল তনয় প্রমুখ উপস্থিত ছিলেন। পরবর্তীতে অতিথিরা প্রদর্শনীর বিভিন্ন ছবি ঘুরে ঘুরে দেখেন।
বাছাইকৃত ছবিগুলোর ভূয়সী প্রশংসা করে শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সুপার সদস্যরা দেশের আঙিনা ছড়িয়ে আর্ন্তজাতিকভাবে এ প্রদর্শনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেধার পরিচয় দিয়েছে। পড়াশোনার পাশাপাশি সংস্কৃতিক চর্চার আরো বেশী আহ্বান জানান তিনি। সংস্কৃতিকর্মীদের যেকোনো প্রয়োজনে বিশ্ববিদ্যালয় পাশে থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।
সুপার সভাপতি তাসিন সিরাজ জানান, পৃথিবীর বিভিন্ন স্থান থেকে পাঠানো ৩৭০০ এর অধিক ছবি থেকে মোট ১০৯টি ছবি বাছাই করেন বিচারকরা। যার মধ্যে একক ক্যাটাগরিতে বাছাইকৃত ৬৪টি এবং মোবাইল ক্যাটাগরিতে ২৬টি ছবি প্রদর্শনীতে স্থান পেয়েছে। এছাড়া তিনটি ‘ফটো স্টোরি’ ও স্থান পেয়েছে।
এর মধ্যে দেশের বাইরে থেকে পাঠানো ছবিগুলোর মধ্যে রোমানিয়া, ইতালি, স্পেন, পাকিস্তান ও ভারতের আলোকচিত্রীদের মোট নয়টি ছবি প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে।
তাসিন সিরাজ জানান, মোট দুইটি পর্বে প্রদর্শিত হবে বাছাইকৃত ছবিগুলো। এর মধ্যে ১২-১৪ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও ৮-১০ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রদর্শনী হবে।-বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: