সর্বশেষ আপডেট : ১ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বুনন’ প্রকাশে সিলেটে জমজমাট লেখক আড্ডা

সাহিত্যের ছোটকাগজ ‘বুনন’ চতুর্থ সংখ্যা প্রকাশ উপলক্ষে সিলেটে অনুষ্ঠিত হয়ে গেল জমজমাট লেখক-পাঠক ও শুভানুধ্যায়ী আড্ডা। শনিবার বিকেলে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আমেরিকান কর্নারে আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নিয়ে লেখক-পাঠক ও শুভানুধ্যায়ীরা বুননের ভূয়সী প্রশংসা করে এর উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। তারা বলেন, বাংলাদেশের লিটলম্যাগ আন্দোলনে বুনন বেশ শক্তিশালী অবস্থান তৈরি করেছে। এর মধ্যে ৪টি সংখ্যা প্রকাশ হয়েছে। এবং প্রত্যেক সংখ্যাই ঈর্ষণীয়। প্রশংসিত হয়েছে লেখক-পাঠকদের কাছে। এর প্রমাণ ৪র্থ সংখ্যা। এ সংখ্যার বর্ধিত কলেবর বুননের প্রতি লেখকদের আগ্রহ প্রমাণ করছে।

বক্তারা বলেন, সাহিত্য সাধনার ব্যাপার। একইভাবে সাহিত্যপ্রকাশনাও একটি সাধানাকর্ম। বিশেষ করে লিটলম্যাগ। অলাভজনক এ প্রচেষ্টা সৃজনশীল এবং মৌলিক সাহিত্য ও সাহিত্য ভাবনা এবং সমকালীন সাহিত্যকে ধারণ ও লালন করে। আরও অনেক লিটলম্যাগের মত বুননও সেটি করছে।
বুনন লেখক-পাঠক-শুভানুধ্যায়ী আড্ডায় অংশ নেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির কলা অনুষদের ডিন অধ্যাপক মুইজুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি একে শেরাম, কথা সাহিত্যিক ওয়াহিদ সারো, ভাস্কর সম্পাদক কবি পুলিন রায়, কবি মোস্তাক আহমদ দীন, কবি মালেকুল হক, গল্পকার নেসার শহিদ, কবি আবুল কাশেম, আহমদ বকুল, পর্ণা ধর, মহিবুর রহমান মজনু, নাজমা আক্তার আঁখি, আবুল বাশার, আশরাফুল ইসলাম অনি, হিফজুর রহমান, আবুল বাশার, মামুন আহমদ, সুবীনয় চক্রবর্তী, প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি বাংলা একাডেমির একুশে বইমেলা উপলক্ষে এটি প্রকাশিত হয়। এবারের বুনন বেরিয়েছে বর্ধিত আকারে। ১৫ ফর্মার বিশাল এ সাহিত্যযজ্ঞে লিখেছেন দেশের বিখ্যাত ৯৩ লেখক। কবিতা লিখেছেন ৬৪ কবি। আছে গল্প, আলোচনা, অনুবাদ সাহিত্য। কবি খালেদ উদ-দীন সম্পাদিত বুননের প্রচ্ছদ করেছেন নির্ঝর নৈঃশব্দ্য। মূল্য, ৭০ টাকা। ছোটকাগজ সিলেটের কেন্দ্রীয় শহিদমিনারে চলমান বইমেলায়ও পাওয়া যাচ্ছে। – বিজ্ঞপ্তি

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: