সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাঁস হয়ে গেল স্যামসাং গ্যালাক্সি এস৯, এস৯+

তথ্যপ্রযুক্তি ডেস্ক::
আগামী ২৫ ফেব্রুয়ারি গ্যালাক্সি এস৯ প্রকাশ্যে আনবে স্যামসাং। ইতোমধ্যেই ডিভাইসটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। শুধু তাই নয়, ডিভাইসটির রিটেল বাক্স এবং ডিভাইসের সামনের দিকের একটি ছবি ফাঁস হয়।

এবার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ডিভাইসটির সামনে এবং পেছনের দুই দিকের ছবিই ফাঁস করেছে এক সংস্থা। যে সংস্থা এর আগেও একাধিকবার নানা মোবাইল সংস্থার মোবাইলের ছবি ফাঁস করে দিয়েছিল।

এর আগে শুধু সামনের ছবি ফাঁস হওয়ায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান নিয়ে দ্বিধা ছিল। কিন্তু নতুন ছবিতে দেখা গেছে যেমনটা ধারণা করা হয়েছিল ক্যামেরার নীচে রাখা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ছবিতে দেখা গেছে গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সঙ্গে বাহ্যিক নকশায় খুব বেশি পার্থক্য রাখা হয়নি গ্যালাক্সি এস৯ ও এস ৯ প্লাসে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। ডিসপ্লে বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। আর এস৯ প্লাসের পর্দার মাপ হবে ৬.২ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে। ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইনটার্নাল স্টোরেজ থাকতে পারে গ্যালাক্সি এস ৯-এ। আর ডিভাইসটির ব্যাটারিও উন্নত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

আর এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ বা স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন এক্স-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং। এ ছাড়া ওই সংস্থা জানিয়েছে, মিডনাইট ব্ল্যাক, লাইলাক পার্পল, টাইটেনিয়াম গ্রে এবং কোরাল ব্লু এই চারটি রঙে উন্মোচন করা হবে গ্যালাক্সি এস৯।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: