সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ২৮ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মানুষের সৃষ্টি করা অবাক বিস্ময়

নিউজ ডেস্ক:: সৃষ্টিকর্তার বিচিত্র সৃষ্টির কথা আমরা জানি। পৃথিবীর বিভিন্ন দেশে অবাক করা কিছু জিনিস আমাদের চোখ কপালে তোলে। ঠিক তেমনি মানুষও কিছু জিনিস বানিয়েছে; যা অবাক করার মতো। মানবসৃষ্ট এমন অবাক বিস্ময় নিয়েই আজকের আয়োজন-

বানপো ব্রিজ
দক্ষিণ আফ্রিকার সিওলে অবস্থিত বানপো ব্রিজ। এটি ডাবল ডেক ব্রিজ। এর উপরের অংশ দিয়ে গাড়ি চলাচল করে এবং নিচের অংশ দিয়ে মানুষ চলাচল করে। বানপোর রাতের দৃশ্য অসাধারণ। মূল আকর্ষণ এর ঝরনা। এটি বিশ্বের সবচেয়ে বড় ঝরনা ব্রিজ।

media

ট্রাফিক জ্যাম
এটি বিশ্বের সবচেয়ে বড় ট্রাফিক জ্যাম হিসেবে রেকর্ড করেছে। চীনের বেইজিংয়ে ২০১০ সালের ট্রাফিক জ্যামটি ১১ দিন পর্যন্ত স্থায়ী ছিল। তবে অবাক করা বিষয় হচ্ছে- চালকদের শৃঙ্খলা। কারণ চালকরা লাইনের মধ্যে সামনের গাড়ি ও পেছনের গাড়ির সঙ্গে যুক্তিসঙ্গত দূরত্ব বজায় রেখেছে। গাড়িগুলো ১১ দিন একই লাইনে ছিল।

media

গিটার বোট
আকর্ষণীয় এই গিটার বোটটি তৈরি করা হয়েছিল একটি গানের ভিডিও ধারণ করার জন্য। জোশ পিকে তার জনপ্রিয় ‘মেক ইউ হ্যাপি’ গানটির ভিডিও তৈরি করেন গিটার বোটটি ব্যবহার করে। কাঠের তৈরি নৌযানটি দেখতে অবিকল গিটারের মতো হলেও বাদ্য হিসাবে এটি আর্টিফিসিয়াল। পরে এটি নিলামে বিক্রয় করা হয়। বর্তমানে অস্ট্রিলিয়ান ন্যাশনাল ম্যারিটাইম মিউজিয়ামে গিটার বোটটি সংরক্ষিত রয়েছে।

media

উল্টা ভবন
দেখলে মনে হবে ভবনটি উল্টে পড়ে আছে। আসলে এটা ভূমিকম্পে উল্টে যাওয়া কোনো ভবন নয়। ভবনটি তৈরি করা হয়েছে এভাবেই। মানুষকে চমকে দেওয়ার জন্য এটার ডিজাইন এমন করা হয়েছে! ভবনটি আমেরিকায় অবস্থিত। ভবনটির নাম ওয়ান্ডার ওয়ার্কস।

media

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: