সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের মেয়ে শ্রাবণী ব্রিটিশ চ্যাম্পিয়ান

জগন্নাথপুর সংবাদদাতা:: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের মেয়ে শ্রাবনী আখতার ব্রিটিশ চ্যাম্পিয়ান। এ বছর ভেনো ৩৬০ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয় অনূর্ধ ব্রিটিশ ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপ জয়ের লড়াই। এই লড়াইয়ে এক শতের ও অধিক অংশগ্রহণকারীকে হারিয়ে এ গৌরব অর্জন করেন ব্রিটিশ বাংলাদেশী শ্রাবনী আখতার।

পাঁচ রাউন্ডের প্রতিটিতে হারিয়ে ব্রিটিশ ওয়েটলিফটিং চ্যাম্পিয়ান খেতাব জিতে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ওয়েটলিফটিং কন্যা ১৬ বছর বয়সী শ্রাবনী। সম্ভবত ব্রিটিশ বাংলাদেশী বংশোদ্ভূত এটাই প্রথম ব্রিটিশ ওয়েটলিফটিং চ্যাম্পিয়ান খেতাব জয়।


লন্ডনের ব্রিকলেন এলাকায় ২০০১ সালের মার্চে জন্ম নেয়া শ্রাবনীর বাংলাদেশে বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। বাহা উদ্দিন এবং সাঈদা নাদিরা বেগম দম্পতির চার ছেলে, দুই মেয়ের মধ্যে শ্রাবণী প্রথম। শ্রাবনী লেখা পড়ায় ও ভাল। গেল জিসিএসসি পরীক্ষায় ৫টি ষ্টার ও ৭টি এ পেয়ে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন। আগামী ওয়েটলিফটিং বিশ্ব শিরোপা জয় করার ইচ্ছা প্রকাশ করেছেন শ্রাবনী আখতার।

প্রবল ইচ্ছাশক্তি আর একাগ্রতার বিজয়ে রচিত হলো আরেকটি নতুন ইতিহাস। ভুরু কুচকানো মানুষগুলোর কাছে পৌঁছে গেল শ্রাবনীর বার্তা-বাংলাদেশি, মুসলিম পরিবার কিংবা শারীরিক গড়ন কোনো বিষয় নয়; মন-প্রাণ এক করে চাওয়াটাই বড় ব্যাপার।

মুসলিম মেয়েদের হিজাব সম্পর্কে শ্রাবণী বলেন, পেশাদার খেলাধুলার ক্ষেত্রে স্বাস্থ্যগত নিরাপত্তা একটি বড় ব্যাপার। তাঁর মতে হিজাব মুসলিম নারীদের স্বাস্থ্যগত নিরাপত্তা মেনে খেলাধুলায় অংশ নিতে সাহায্য করবে। শ্রাবণী আখতার ভবিষ্যতে সফলতার পূর্ণ শিখরে আরোহন করতে সচেষ্ট হোক, এটাই আমাদের প্রত্যাশা।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: