সর্বশেষ আপডেট : ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ২৩ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবির দশম সমাবর্তন ২৪ মার্চ

নিউজ ডেস্ক:: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ শনিবার। তবে সমাবর্তনে উপস্থিত থাকবেন না বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এতে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসন দায়িত্ব গ্রহণের পর দশম সমাবর্তন আয়োজনে পদক্ষেপ গ্রহণ করে।

 

এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মহোদয়ের সদয় সম্মতি চেয়ে চিঠি পাঠানো হয়। গত ১ জানুয়ারি রাষ্ট্রপতি তার প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রীকে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করার নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আগামী ২৪ মার্চ সমাবর্তন অনুষ্ঠানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, আমরা মার্চে সমাবর্তন অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করতে কাজ করছি। আশা করি সকলের সহযোগিতা নিয়ে খুব ভালোভাবে একটি সমাবর্তন অনুষ্ঠান করা সম্ভব হবে।

প্রসঙ্গত, তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজান উদ্দিনের মেয়াদকালে ২০১৬ সালের ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত দশম সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করা হয়। পরে সময়সীমা বাড়িয়ে ১০ ডিসেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলে। ওই সময়ে মোট ৫ হাজার ২৭৫ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করে।

এরপর গত বছরের ৭ মে নতুন বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান নিয়োগের পর থেকে সমাবর্তন আয়োজনে কার্যক্রম শুরু হয়।

গত ২৩ জানুয়ারি সমাবর্তনের রেজিস্ট্রেশনে সময়সীমা আরেক দফা বাড়িয়ে ৩১ জানুয়ারি করা হয়। এতে মোট রেজিস্ট্রেশনকারী গ্রাজুয়েট সংখ্যা দাঁড়ায় ৬ হাজার ৯ জন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: