সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশকে জাতিসংঘের ধন্যবাদ

আন্তর্জাতিক ডেস্ক:: জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে বিভিন্ন দেশের সদস্যরা রয়েছেন। তারা ভিন্ন সংস্কৃতি এবং ভাষার হলেও তাদের সবার উদ্দেশ্য এক। সংঘাতপূর্ণ দেশগুলোতে শান্তি প্রতিষ্ঠায় অবিরত কাজ করে যাচ্ছেন শান্তিরক্ষী মিশনের সদস্যরা।

জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে অংশ নেয়া দেশগুলোর মধ্যে অন্যতম বাংলাদেশ। দীর্ঘদিন ধরেই শান্তিরক্ষী মিশনের বিভিন্ন অপারেশনে বাংলাদেশের সদস্যরা অসীম সাহসিকতার সঙ্গে কাজ করছেন।

 

১৯৮৮ সাল থেকে বিশ্ব শান্তিরক্ষা মিশনে অংশ নিয়েছেন বাংলাদেশের বিভিন্ন বাহিনীর সদস্যরা। প্রায় ৩০ বছর ধরে বিশ্ব শান্তিরক্ষা মিশনে অসামান্য অবদান রাখায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে জাতিসংঘ।

৩০ বছর ধরে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে আসছে। এই সব সাহসী নারী- পুরুষরা তাদের জীবন বাজি রেখে শান্তিরক্ষার জন্য যে কাজ করছে।

সংস্থাটি এক টুইট বার্তায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে লিখেছে, বাংলাদেশ জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে ৭ হাজার ২৫০ সেনা এবং পুলিশ কর্মকর্তাকে মোতায়েন করেছে। এই সাহসী শান্তিরক্ষী বাহিনী অন্যদের সাহায্য করতে নিজেদের পরিবার ছেড়ে এসেছেন।

২০১৭ সালে ৭ হাজার ২৪৬ সেনা ও পুলিশ কর্মকর্তা বিশ্বের বিভিন্ন দেশে জাতিসংঘের ১০টি মিশনে মোতায়েন ছিল। বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনী বিভিন্ন ক্ষেত্রে কাজ করেছে। কেউ কেউ সুরক্ষার কাজে অংশ নিয়েছেন আবার কেউ সেবা মিশন বা প্রত্যন্ত অঞ্চলগুলোতে রাস্তা নির্মাণসহ বিভিন্ন কাজে অংশ নিয়েছেন।

হাইতিতে ২০১৫ সাল থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত বাংলাদেশি মহিলা পুলিশ ইউনিট দলের সদস্যরা জাতিসংঘের হয়ে কাজ করেছেন। এই দলটি মিনুসতাহ নামে পরিচিত। দলটি সফলতার সঙ্গেই তাদের মিশন শেষ করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: