সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ২৮ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টানা ২০ ঘণ্টা ভিডিও গেম খেলে প্যারালাইজড যুবক

তথ্যপ্রযুক্তি ডেস্ক::

ভার্চুয়াল দুনিয়ার নেশা-ই শেষ করে দিল ছেলেটির জীবন। টানা ২০ ঘণ্টা নন-স্টপ ভিডিও গেম খেলার জেরে পক্ষাঘাতগ্রস্ত হলেন এক যুবক। পা-এ কোনও সাড় নেই। আপাতত হাসপাতালে। ঘটনাটি চীনের ঝিংজিয়াং প্রদেশের।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই যুবক ২৭ জানুয়ারি সন্ধ্যায় একটি ক্যাফেতে ভিডিও গেম খেলতে ঢোকেন। তারপর চেয়ার ছেড়ে আর ওঠেননি। কোনও রকম বিরতি না নিয়ে পরের দিন দুপুর পর্যন্ত টানা ভিডিও গেম খেলেন। দুপুরে যখন তিনি টয়লেট যাবেন বলে উঠতে যাচ্ছেন, তখনই দেখেন পা নড়ছে না। মাথা ঘুরছে। চোখ ঘোলাটে। ব্ল্যাক-আউট।

তার এক বন্ধু বলেন, তাকে দেখে মনে হচ্ছিল সম্পূর্ণভাবে পা দুটো হারিয়েছে সে। এতটাই শোচনীয় অবস্থা যে, অ্যাম্বুল্যান্স ডাকতে বাধ্য হই। গেমের নেশা এমনই যে হাসপাতালে ভর্তি করার সময়ও বন্ধুকে গেমের বাকিটা শেষ করার নির্দেশ দিয়ে যান ওই ব্যক্তি। সে এখনও চিকিৎসারত।

চিনে তরুণ প্রজন্মের মধ্য ভিডিও গেম খেলা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে বলে দীর্ঘকাল ধরেই মনে করছেন বিশেষজ্ঞররা। ‘কিং অব গ্লোরি’ নামে ভিডিও গেম চিনে বেশ জনপ্রিয় বলে পরিচিত। তবে, সেখানকার তরুণ প্রজন্ম গেমে এতটাই বুঁদ হয়ে থাকে, যে মাঝেসাঝে অঘটন করে ফেলেন তাঁরা। চিনের সংবাদমাধ্যমে প্রকাশ, গেম খেলে মায়ের জমানো সারা জীবনের সঞ্চয় ১৭ হাজার পাউন্ড চুরি করে ১০ বছরের এক বালক। গত অক্টোবরে বছর কুড়ির এক তরুণী সারা দিন মোবাইলে গেম খেলে একটি চোখ হারান। গেমে আসক্ত ওই সব তুরুণ-তরুণীদের ‘ডিজিটাল-ডেটক্স’ নামে রিহ্যাবে পাঠাচ্ছেন তাঁদের বাবা-মায়েরা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: