সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীর নিকট লেবু চাষী মুজাহিদুল ইসলামের খোলা চিঠি

৬ জানুয়ারী ২০১৮ তারিখে গোয়াইনঘাট উপজেলায় দশম জাতীয় সংসদ কৃষি মন্ত্রনালয়ের স্থানীয় কমিটি মাননীয় সদস্য বৃন্দের সাথে স্থানীয় কৃষকদের মতবিনিময় সভায় কৃষক মুজাহিদুল ইসলাম-কে কৃষকদের পক্ষ থেকে বক্তব্য প্রদানের সুযোগ করে দিয়েছিলেন উপজেলা কৃষিকর্মকর্তা কৃষিবিদ আনিছুজ্জামান। কৃষি মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি মো: মকবুল হোসেন এমপি এর নিকট মুজাহিদুল ইসলাম কৃষকদের পক্ষে কিছু দাবী তুলে ধরেন। এরই ধারাবাহিকতায় সিলেটে মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে মুজাহিদুল ইসলাম তার বাগান থেকে জারা লেবু প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের মাধ্যমে পাঠানো হয়। সাথে মুজাহিদুল ইসলাম কৃষকদের পক্ষে প্রধানমন্ত্রীর কাছে একটি খোলা চিঠি প্রেরণ করেন। চিঠির লেখা নিন্মে হুবহু তুলে ধরা হলো:

বিসমিল্লাহির রাহমানির রাহিম

কৃষকের খোলা চিঠি:
সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার ৬নং ফতেপুর ইউনিয়নের ০২ নং ওয়ার্ডের ফতেহপুর ৭ম খন্ড (মালগ্রামের) বাসিন্দা। ক্ষুদ্র কৃষক মো: মুজাহিদুল ইসলাম-এর পক্ষ থেকে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল সাহেবের মাধ্যমে দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-কে শাহজালাল এর পূর্নভূমি সিলেটে আগমন উপলক্ষে আমার নিজেস্ব বাগানের বিভিন্ন জাতের কয়েকটি লেবু উপহার হিসেবে দিলাম।
মাননীয় প্রধানমন্ত্রী আপনার সদয় অবগতির জন্য জানচ্ছি যে, লেবু জাত দ্রব্য বিদেশে রপ্তানি করলে লেবু চাষীরা অনেক উপকৃত হবে। ১৯৯৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্য ও বিভিন্ন দেশে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা উপার্জন করে আসছিলাম। কিন্তু আমাদের দূরভাগ্য বর্তমানে লেবু জাত দ্রব্য রপ্তানি বন্ধ হওয়ায় আমরা চাষীরা খুবই অসহায়। তাই লেবু জাত দ্রব্য বিদেশে রপ্তানি করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আপনার একান্ত মর্জি হয়।

বিনীত
চাষীদের পক্ষে
মুজাহিদুল ইসলাম
গ্রাম: ফতেহপুর ৭ম খন্ড
বড়নগর, গোয়াইনঘাট, সিলেট
মোবাইল: ০১৭১৫-৩৩৬৩৬৯

 

 

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: