সর্বশেষ আপডেট : ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাখালপাড়ায় নিহত তিন জঙ্গির একজন চট্টগ্রামের নাসিফ

নিউজ ডেস্ক:: রাজধানীর পশ্চিম নাখালপাড়ার জঙ্গি আস্তানা ‘রুবি ভিলায়’ র্যাবের অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে একজনের বাড়ি চট্টগ্রামে। তার নাম নাফিস উল ইসলাম ওরফে আবদুল্লাহ। বয়স ১৬। সে তিন মাস আগে চট্টগ্রাম থেকে নিখোঁজ হয়েছিল। বৃহস্পতিবার রাতে তার বাবা নজরুল ইসলাম ছবি দেখে তাকে শনাক্ত করেন।

নাখালপাড়ার জঙ্গি আস্তানায় নিহত তিন জঙ্গির মধ্যে একজনের পরিচয় জানা গেলেও অপর দুজনের পরিচয় অজানা ছিল। র্যাব গতকাল বৃহস্পতিবার অজানা থাকা অন্য দুজনের ছবি প্রকাশ করার পর নাসিফের বাবা নজরুল ইসলাম তার ছেলেকে শনাক্ত করেন।

 

নাফিস উল ইসলাম কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র। তাদের বাড়ি চন্দনাইশ উপজেলার পশ্চিম কানাইমাদারী গ্রামে। থাকতেন চকবাজার থানার চট্টগ্রাম কলেজের পূর্ব গেট এলাকায়। গত ৬ অক্টোবর নিখোঁজ হয় নাসিফ। নিখোঁজের পরদিন নগরের চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার বাবা নজরুল ইসলাম। সন্ধানে নেমে জঙ্গি সম্পৃক্ততা পায় পুলিশ। পরে নব্য জেএমবির সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় জিডি তদন্তের দায়িত্ব নেয় নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এর সূত্র ধরে, গত ১ জানুয়ারি নগরের সদরঘাট থানার মাদারবাড়ি বালুর মাঠের পাশে মিনু ভবনের পঞ্চম তলা থেকে নব্য জেএমবির দুই আত্মঘাতী সদস্যকে গ্রেফতার করে পুলিশ। তাদের সঙ্গে নাসিফের যোগাযোগ ছিল। তাকে ধরতে ঢাকার যাত্রাবাড়ীতে অভিযানও চালানো হয়। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে সেদিন সে পালিয়ে যায়।

গত ১১ জানুয়ারি রাতে পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানার সন্ধান পায় র্যাব। পরদিন সকালে র্যাব তিন জঙ্গি নিহত হওয়ার খবর জানায়। ছয়তলা ভবনের পঞ্চম তলার মেসের একটি কক্ষে বসে জঙ্গিরা গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনা করছিল বলেও জানা যায়। আস্তানায় জাহিদ নামে দুটি জাতীয় পরিচয় পত্র পাওয়া যায়। পরিচয়পত্র দুটিতে ভিন্ন ভিন্ন তথ্য থাকায় তাৎক্ষণিকভাবে সঠিক পরিচয় নিয়ে সন্দেহের সৃষ্টি হয় এবং পরিচয়পত্রটি ভুয়া বলে ধারণা করা হয়। কিন্তু কথিত জাহিদের ফিঙ্গার প্রিন্ট একটি জাতীয় পরিচয় পত্রের সঙ্গে মিলে যায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: