সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দাবি না মানলে শিক্ষাপ্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের ধর্মঘট’

শিক্ষাঙ্গন ডেস্ক::

অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবি আদায়ে শিক্ষক কর্মচারী সংগ্রাম পরিষদ রবিবার সকালে রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশ শেষে রংপুরের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে শিক্ষা জাতীয়করণ, বার্ষিক প্রবৃদ্ধি শতকরা ৫ ভাগ বৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ বাড়ীভাড়া, চিকিৎসাভাতা ও উৎসব ভাতার দাবি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাকশিষ জেলা সভাপতি আব্দুল ওয়াহেদ মিঞা, সাধারণ সম্পাদক রওশানুল কাওছার সংগ্রাম, মহানগর সভাপতি নীব হোসেন লাভলু, মহানগর সম্পাদক আব্দুর রউফ সরকার, সাংগাঠনিক সম্পাদক শাহ মো. রেজাউল ইসলাম, বিটিএ সভাপতি মাছুম হাসান ও সাধারণ সম্পাদক আতিয়ার রহমান প্রামানিক, বাকশিষ সহসভাপতি জয়নুল আবেদীন প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে তাদের এসব দাবি দাওয়া মেনে নেয়া না হলে আগামী ২২ জানুয়ারি থেকে দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করা হবে।

বক্তারা আরো বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড,সে ই মেরুদণ্ডের প্রধান কান্ডারি হচ্ছে শিক্ষকরা। উন্নত দেশ গড়তে হলে সুশিক্ষার কোনো বিকল্প নেই।

শিক্ষকদের নায্য দাবি থেকে বঞ্চিত করে জাতির উন্নয়ন কোনক্রমেই সম্ভব নয়। যেখানে সারাদেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বৈশাখী ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করে নানান কর্মকাণ্ড যোগ দিয়ে থাকে সেখানে শিক্ষকরা কোনো ভাতা না পেয়েও এই শিক্ষকরা ওই সব কর্মকাণ্ডে যোগ দিয়ে থাকে কোনো ভাতা ছাড়াই। সেটা কি শিক্ষকদের প্রতি বৈষম্যমূলক আচরণ নয়?

তারা প্রধানমন্ত্রীকে তাদের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, আমরা আন্দোলন চাই না আমরা ক্লাসে ফিরে যেতে চাই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: