সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পশ্চিমবঙ্গে আইনি জটিলতায় ১৪ বাংলাদেশি জেলে

নিউজ ডেস্ক:: ভারতের পশ্চিমবঙ্গে আইনি জটিলতায় আটকা পড়েছেন ১৪ বাংলাদেশি জেলে। দেড় মাসেরও বেশি সময় ধরে রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলার দিঘা সমুদ্রতটে দুর্ভোগ পোহাচ্ছেন তারা। খোলা আকাশের নিচে রাত্রিযাপন করতে হচ্ছে তাদের।

বাংলাদেশি জেলেদের মধ্যে রয়েছেন আলতাফ ফরাজি, জাকির মাঝি, রফিক মাঝি, সুবান সর্দার ভাইজার, বাবুল, সেলিম, জাহাঙ্গীর, রহিম, ইব্রাহিম, দুলাল, জয়নাল, সরিপ ও জসিমুদ্দিন।

 

জেলেরা জানিয়েছেন, ঠাণ্ডায় তারা চমর দুর্ভোগ পোহাচ্ছেন। খাবারও জুটছে না ঠিকমতো। তারা যাতে দ্রুত বাড়ি ফিরতে পারেন, সে জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

জেলে ও পশ্চিমবঙ্গ পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৬ নভেম্বর রংপুরের ভাদুড়িয়া এলাকা থেকে চম্পা আক্তার নামের একটি ট্রলারে মাছ ধরার জন্য সমুদ্রে যাত্রা করেন ১৪ জেলে। এর একদিন পরই ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়।

সমুদ্রে টানা পাঁচ দিন ভেসে থেকে ভারতীয় একটি ট্রলার দেখে সাহায্যের জন্য অনুরোধ জানান বাংলাদেশি জেলেরা। তাদের আবেদনে সাড়া দিয়ে ভারতীয় জেলেরা ওই ট্রলারটিকে টেনে দিঘায় নিয়ে যান।

খবর পেয়ে দিঘা মোহনা থানার পুলিশ ট্রলারে তল্লাশি চালায় এবং কাগজপত্র খতিয়ে দেখে। তবে তাদের গ্রেফতার দেখায়নি। পুলিশি নজরদারিতে ওই ট্রলারে রেখেই দেশে ফেরানোর উদ্যোগ নেয়া হয়।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, অনুমোদন না আসায় জেলেদের ফেরত পাঠানো যাচ্ছে না।

অন্যদিকে রাজ্য সরকারের একজন কর্মকর্তা জানিয়েছেন, কোস্টগার্ড থেকে প্রয়োজনীয় অনুমোদন পাওয়া গেছে। জেলেদের উত্তর ২৪ পরগনার হেমনগরে এসকর্ট করে বাংলাদেশে ফেরত পাঠানো হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: