সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে বাঁধ কাটার অপরাধে সাজাপ্রাপ্ত আসামীকেই বাঁধ মেরামতের দায়িত্ব

তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বৃহত্তর শনির হাওরে বাঁধ কাটার অপরাধে সাজাপ্রাপ্ত আসমীকে ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামতের সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত কাজল মিয়া উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের রামজীবনপুর গ্রামের মৃত চান মিয়ার পুত্র। এ বিষয়ে গত ২৬ডিসেম্বর উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের রামজীবনপুর গ্রামের কৃষক উজ্জ্বল মিয়া তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগে দায়ের করেন।

লিখিত অভিযোগে পত্রে জানা যায়,পানি উন্নয়ন বোর্ড তাহিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটির ৫৭নং তালিকায় শনির হাওর উপ-প্রকল্পের প্যাকেজ নং ৮৮ ও ১০৪ এ শনির হাওরে বাঁধ মেরামতের জন্য শ্রীপুর দক্ষিন ইউনিয়ন পরিষদের সদস্য ডালিম মিয়াকে সভাপতি ও রামজীবনপুর গ্রামের কাজল মিয়াকে সদস্য সচিব করে ৫সদস্যের একটি প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। অভিযোগে উল্লেখ কমিটির সদস্য সচিব কাজল মিয়া ২০১৫সালে শনির হাওরে সাহেব নগর বোর ফসল রক্ষা বাঁধ কাটার অপরাধে ভ্রাম্যমান আদালতে দোষী সাব্যস্থ হন এবং ভ্রাম্যমান আদালত তাকে ২মাসের কারাদন্ড প্রদান করেন।
স্থানীয় হাওর পারের কৃষকদের অভিযোগ,বিগত বছর ঠিকাদার ও পিআইসিদের দূনির্তীর কারণে অকাল বন্যায় বোর ফসল রক্ষা বাঁধ ভেঙ্গে উপজেলার সব ক’টি বোর ফসলি হাওর তলিয়ে যায়। চলতি বছরও যদি দূর্নির্তীগ্রস্থ কিংবা অসাধূ ব্যাক্তিদের দিয়ে আবার বাঁধের কাজ করানো হয় তাতে গত বছরের মত দূর্নীতি যে হবে না তা বলার অপেক্ষা রাখে না। চলতি বছর তাহিরপুর উপজেলায় ৭টি ইউনিয়নে সবক’টি বোর ফসল রক্ষা বাঁধ মেরামতের জন্য ইতিমধ্যে ৬০টি প্রকল্প অনুমোদন দিয়েছে পানি উন্নয়ন বোর্ড এর তাহিরপুর উপজেলা বাস্তাবায়ন ও মনিটরিং কমিটি। প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কাজল মিয়া বলেন,স্থানীয় কিছু কুচুক্রি মহল আমার উপর বাঁধ কাটার অভিযোগ করেছিল। বিনা অপরাধে আমি দেড় মাস সাজা ভোগ করেছি।

শনি হাওর উন্নয়ন কমটির সাধারণ সম্পাদক ও তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন বলেন,শনির হাওরে বাঁধ কাটার অপরাধে ভ্রাম্যমান আদালত দু,মাসের কারাদন্ড প্রদান করেছিল কাজল মিয়াকে। পানি উন্নয়ন বোর্ড তাহিরপুর উপজেলা ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য আলী মর্তুজা বলেন,এই বিষয়টি সম্পর্কে উপজেলা মনিটরিং কমিটির সভাপতি ভাল বলতে পারবেন। প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্নেন্দু দেব বলেন,৭চেয়ারম্যানসহ মনিটরিং কমিটিতে অনেকে আছেন কিন্তু কেউ আমাকে এ বিষয়টি অবহিত করেন নি,আমি বিষয়টি দেখছি।

 

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: