সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৫ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসি জাদুতে শেষ আটে বার্সা

স্পোর্টস ডেস্ক:: মেসি মাঠে নামবেন আর নিজে গোল করবেন না এবং সতীর্থদের দিয়ে গোল করাবেন না, তা যেন অকল্পনীয়। সেটা লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ কিংবা কোপা ডেল রে- যেটাই হোক না কেন। বৃহস্পতিবার রাতে কোপা ডেল রের দ্বিতীয় পর্বের ফিরতি লেগের ম্যাচে নিজে করলেন জাদকুরী গোল। তার জোড়া গোলের সঙ্গে সতীর্থদের দিয়েও গোল করিয়েছেন। তার দুর্দান্ত এই পারফরম্যান্সে ন্যু ক্যাম্পে বার্সার কাছে ৫-০ গোলে উড়ে গেল সেল্টা ভিগো। শেষ আটেও নাম লেখাল বার্সেলোনা।

আগেরদিন অখ্যাত এক ক্লাবের সঙ্গে ড্র করে কোনমতে গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে কোপা ডেল রে’র শেষ আটে নাম লিখিয়েছে রিয়াল মাদ্রিদ। পরেরদিন সেল্টা ভিগোর মত লা লিগার ক্লাবকে রীতিমত উড়িয়ে দিয়ে কোপার শেষ আটে উঠেছে লিওনেল মেসির বার্সেলোনা। লা লিগায় এই সেল্টা ভিগোর সঙ্গেই সপ্তাহের শুরুতে ২-২ গোলে ড্র করে খাদের কিনারায় চলে গিয়েছে রিয়াল। সেই সেল্টাই উড়ে গেলো মেসি-আলবা-র্যাকিটিকদের সামনে।

Barcelona

দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে, সাতদিন আগে সেল্টার মাঠে গিয়ে অবশ্য ১-১ গোলে ড্র করে এসেছিল বার্সা। ফিরতি লেগে সেল্টা এসেছিল ন্যু ক্যাম্পে খেলতে। নিজেদের ডেরায় পেয়ে প্রতিপক্ষের জালে গুনে গুনে ৫বার বল জড়িয়েছে বার্সা ফুটবলাররা। শেষ পর্যন্ট কাতালানদের জয় ৫-০ গোলে। দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটে নাম লেখাল বার্সা।

জোড়া গোল করেছেন মেসি নিজে। বাকি তিনটি গোল করেছেন জর্দি আলবা, লুইস সুয়ারেজ এবং ইভান র্যাটিকিট। এক সপ্তাহ আগে প্রথম লেগে অনেক সুযোগ পেয়েও বার্সার জিততে না পারার কারণ, মেসি-সুয়ারেজদের দলে না থাকা। তাদের ফেরার পরই দুর্বোধ্য হয়ে ওঠে কোপার বর্তমান চ্যাম্পিয়নরা। যে কারণে ন্যু ক্যাম্পে বিরতির আগেই ৪ বার সেল্টার জালে বল জড়িয়েছেন মেসি-সুয়ারেজরা।

Barcelona

সেল্টার জালে গোলের সূচনা করেন লিওনেল মেসি। ১৩ মিনিটে প্রথম গোলটি করেন তিনি। বাঁ দিক থেকে জর্দি আলবার বাড়ানো বল হাফ ভলিতে জালে পাঠান আর্জেন্টাইন তারকা। গোলরক্ষক সার্জিও আলভারেজ বাঁয়ে ঝাঁপিয়ে পড়ে বলে হাত লাগালেও মেসির শট রুখতে পারেননি।

দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে ফেলেন মেসি। এবারও গোলের সহযোগী জর্দি আলবা। বাঁ দিকে আলবাকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে সতীর্থের ফিরতি পাস পেয়ে বাম পায়ের দারুণ শটে সেল্টার জালে দ্বিতীয়বার বল প্রবেশ করান মেসি।

এর একটু পর হ্যাটট্রিকও হয়ে যেতে পারতো বার্সার আর্জেন্টাইন কিংবদন্তির; কিন্তু তার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়।

২৮তম মিনিটে ব্যবধান দাঁড়ায় তিনগুণ। এবারও মেসি-আলবা জুটিতে এলো গোল। যদিও এবার মেসি নন, গোলদাতা জর্দি আলবা। অনেক দূর থেকে সতীর্থের দারুণ ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

Barcelona

তিন মিনিট পর (অথ্যাৎ, ৩১ মিনিটে) প্রতিপক্ষের হাস্যকর ভুলের সুযোগে ব্যবধান বাড়িয়ে চারগুণ করেন লুইস সুয়ারেজ। ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডেনমার্কের ফরোয়ার্ড সিস্তো গোলরক্ষককে ব্যকপাস দিতে গেলে বল আরেক জনের পায়ে লেগে চলে যায় উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজের কাছে।

প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে বার্সা। এ কারণে খেলার ৬০ মিনিটে মেসিকে তুলে নেন কোচ ভালভার্দে। পরিবর্তে মাঠে নামান উসমান ডেম্বেলেকে। কিছুক্ষণ পর আন্দ্রেস ইনিয়েস্তাকেও উঠিয়ে নেয় বার্সা। ৮৭তম মিনিটে ডেম্বেলের কর্নারে হেডে শেষ গোলটি করেন ইভান র্যাকিটিচ।

কোপা ডেল রের কোয়ার্টার-ফাইনালে বার্সার সঙ্গে উঠেছে রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, আলাভেস, সেভিয়া, এস্পানিওল এবং লেগানেস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: