সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএল নিলামের বড় চমক রশিদ খান

স্পোর্টস ডেস্ক ::
আইপিএলের নিলামে এখন থেকেই কাড়াকাড়ি পড়ে গেছে আফগান তরুণ লেগ স্পিনার রশীদ খানকে নিয়ে। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, রশীদকে দলে ভেড়াতে নাকি এখন থেকেই দৌড়ঝাপ শুরু করছে ফ্রাঞ্চাইজিরা।

রশীদ এখন ছোট দেশের বড় তারকা। ক্রিকেটখেলুড়ে দেশগুলোর মধ্যে নবাগতদের অন্যতম আফগানিস্তান। সাম্প্রতিক সময়ে টেস্ট খেলার মর্যাদা পেয়েছে আফগানরা। ২০১৩ সাল থেকে আইসিসিরি সহযোগী সদস্য হিসেবে থাকা এই দলটি ক্রমান্নয়ে উন্নতি করছে। দলের পারফরম্যান্সের চেয়েও বেশি আলোচিত আফগানিস্তানের এই লেগ স্পিনার রশিদ খানকে নিয়ে।

এর আগের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন আফগান এই লেগ স্পিনার। সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে অসাধারণে খেলেছেন। তার আগে পাকিস্তান ক্রিকেট লিগের দল পেশোয়ার জালমির হয়ে তামিম ইকবালের সঙ্গে খেলেছেন আফগান এই খুদে তারকা।আফগানিস্তানের এই উদীয়মান তারকার সবচেয়ে বড় অর্জন হলো উইকেট শিকারের পাশাপাশি ইকোনমি বোলিং করা। রান খরচায় সাবধান হওয়ায় আইপিএলের নিলামে তাকে দলে নেয়ার জন্য হুমড়ি খেয়ে পড়ার সম্ভাবনা রয়েছে ফ্রাঞ্চাইজি মালিকদের।

আভিজাত্যের খেলা ক্রিকেটে ২০১৫ সালের অক্টোবরে অভিষেক হয় রশিদ খানের। তারপর থেকেই সব রেকর্ড নিজের করে নিতে থাকেন ১৯ বছর বয়সী এই ক্রিকেটার। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের তরুণ এই ক্রিকেটার জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করার পাশাপাশি বিদেশি লিগেও জনপ্রিয় হয়ে উঠেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: