সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্ট্রেলিয়ার পার্থ স্টেডিয়ামকে আইসিসি’র সবুজ সঙ্কেত

নিউজ ডেস্ক:: অস্ট্রেলিয়ার পার্থ স্টেডিয়ামকে আন্তর্জাতিক সব ফর্মেটের ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য অনুমোদন দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। এর মাধ্যমে পার্থের ঐতিহ্যবাহী ওয়াকা গ্রাউন্ডের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটলো।
আগামী ২৮ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে ৬০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন এই নব নির্মিত স্টেডিয়ামের আনুষ্ঠানিক যাত্রা শুরু হতে যাচ্ছে।
ভেন্যু পরিদর্শন করে আইসিসি ম্যাচ রেফারী রিচি রিচার্ডসন পার্থ স্টেডিয়াম সম্পর্কে ইতিবাচক রিপোর্ট পেশ করেছেন। এ সম্পর্কে তিনি বলেন, আমার দেখা মতে এই স্টেডিয়ামটি বিশ্বের অন্যতম আকর্ষণীয় ও অত্যন্ত সুন্দরভাবে সাজানো একটি স্টেডিয়াম। যেকোনো আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সব ধরনের অবকাঠামোগত সুযোগ সুবিধা এখানে আছে।’
ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই তারকা ব্যাটসম্যান আরো বলেছেন, এটা একটি বিশ্বমানের স্টেডিয়াম এবং তিন ধরনের ক্রিকেটই আয়োজনের জন্যই এটা পুরোপুরি প্রস্তুত।
১৯৭০ সালে টেস্ট ভেন্যু হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত পার্থের ওয়াকা গ্রাউন্ডই ছিল এখানকার অন্যতম বিশ্বমানের ভেন্যু। বিশ্বের অন্যতম দ্রুতগতির পিচ হিসেবে ওয়াকার পিচ বিখ্যাত ছিল। কিন্তু ধীরে ধীরে কালের বিবর্তনে ওয়াকার পিচ নিয়ে সফরকারী দেশগুলোর অভিযোগের ভিত্তিতে এখানে আর কোন ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নেয় আইসিসি। গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের টেস্টের মাধ্যমে ওয়াকাতে সর্বশেষ ৪৪তম টেস্টটি আয়োজিত হয়েছে।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: