সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হলিউডে বর্ণবৈষম্যের শিকার বাংলাদেশিরা

বিনোদন ডেস্ক::

হলিউডের একটি সিনেমায় শিল্পী নির্বাচনে বর্ণবাদের অভিযোগ উঠেছে। যে সিনেমাতে কাজ করছেন বাংলাদেশসহ এশিয়ার শিল্পীরা। বিষয়টি নিয়ে সমালোচনার মুখে পড়েছে বিশ্বখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ডিজনি। ওয়ার্ল্ড ডিজনির নতুন অ্যানিমেশন ছবি ‘আলাদিন’-এ কাজের জন্য লন্ডনে বসবাসরত প্রবাসীদের মধ্য থেকে প্রতিষ্ঠানটি শিল্পী নির্বাচন করেছে। তবে তাদের এই নির্বাচনে বর্ণবাদের অভিযোগ উঠেছে।

সানডে টাইমসের এক খবরে জানা গেছে, প্রযোজনা প্রতিষ্ঠানটি এশীয় দেশগুলো থেকে ফর্সা শিল্পীদের নিয়েছে এবং তাদের নির্বাচন প্রক্রিয়ার অন্যতম বৈশিষ্ট্যই ছিল এটি। এ ছাড়া নির্বাচিতদের ত্বক যেন আরো ফর্সা দেখায় সে জন্য বিশেষ পরিচর্চাও করা হয়েছে। ‘আলাদিন’র ভূমিকার নেপথ্যে থাকছেন কৃষ্ণাঙ্গ হলিউড অভিনেতা উইল স্মিথ। ছবিটি পরিচালনা করছেন গাই রিচি। এশীয় দেশগুলো থেকে প্রায় ৫০০ শিল্পী নানাভাবে যুক্ত হচ্ছেন ছবিটিতে। তাদের নির্বাচনের ক্ষেত্রে বেশির ভাগই সাদা রঙের বলে অভিযোগ উঠেছে। শুধু কালো হওয়ার কারণে অনেকেই বাদ পড়েছেন।

ছবিটির ইউনিটে থাকা একজন অভিযোগ করে বলেন, অন্তত ৫০ জনকে দেখানো যাবে যারা যোগ্যতা থাকার পরও কেবল কালো রঙের হওয়াতে বাদ পড়েছেন। তারা অবশ্যই বর্ণবাদের শিকার। এই বিষয়টি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে তেমন কোনো বিস্তারিত বক্তব্য পাওয়া যায়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: