সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে সাবেক অধ্যক্ষ ও ক্যাশিয়ারের বিরুদ্ধে দুদকের মামলা

হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য ও ক্যাশিয়ার বাবুল মিয়ার বিরুদ্ধে ১ কোটি ৯১ লাখ ১ হাজার ৮০৪ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।  মঙ্গলবার বিকেলে দুদক হবিগঞ্জ সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মলয় কুমার সাহা বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, বিজিত কুমার ভট্টাচার্য্য ২০০৯ সালের এপ্রিল থেকে ২০১৫ সালের এপ্রিল পর্যন্ত বৃন্দাবন সরকারি কলেজে অধ্যক্ষ পদে থাকাকালে শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন ফি বাবদ আদায়কৃত ১ কোটি ৯১ লাখ ১ হাজার ৮০৪ টাকা ব্যাংকে জমা দেননি।

 

ওই টাকা সংশ্লিষ্ট খাতে ব্যয়ও করা হয়নি। কোনো ভাউচারাদি দাখিল না করেই গায়েব করা হয়। জমা-খরচ বা আয়-ব্যয় হিসাব বইয়ে এন্ট্রি করা হয়নি। আদায় রেজিস্ট্রার ও ক্যাশ বই প্রতারণামূলকভাবে নষ্ট করে ফেলা হয়। ক্যাশিয়ার মো. বাবুল মিয়ার যোগসাজশে তিনি নিজের ক্ষমতার অপব্যবহার করে এসব টাকা আত্মসাৎ করেন।

২০১৫ সালে তিনি বদলি হলেই বিষয়টি ধরা পড়ে। তার স্থলে বদলি হয়ে আসা অধ্যক্ষকে দায়িত্ব বুঝিয়ে না দিয়েই তিনি সিলেটে চলে যান। নতুন অধ্যক্ষ খাতাপত্র খোঁজ নিয়ে দেখতে পান হিসাবে এমন ঘাপলা। দেখা যায় তার দায়িত্বকালীন সময় পর্যন্ত কোনো অডিটও করা হয়নি। যা শুনে শিক্ষক, শিক্ষার্থীসহ শহরবাসীর গা শিউরে উঠে।

পরে তদন্তে বিষয়টি প্রমাণিত হলে তাকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে শ্রেণি শিক্ষক পদে বদলি করা হয়। এর মাধ্যমে তার পদাবনতী হয়। দীর্ঘদিন তদন্ত করে অবশেষে দুদক মঙ্গলবার তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করে।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: