সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়

নিউজ ডেস্ক:: মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়। বাংলাদেশের মেয়েরাও অনেক ক্ষেত্রে আঞ্চলিক দেশসমূহ থেকে এগিয়ে আছে। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নারীর ক্ষমতায়নে আঞ্চলিক সহযোগিতার প্রতি তিনি গুরুত্বারোপ করেন।

মঙ্গলবার রাজধানীর বেইলি রোডে গার্ল গাইড্স অডিটোরিয়ামে বাংলাদেশ গার্ল গাইড্স অ্যাসোসিয়েশন ও শ্রীলঙ্কা গার্ল গাইড অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে ‘স্টপ দ্য ভায়োলেন্স’ ন্যাশনাল ট্রেনিং অব ট্রেইনার্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

বাংলাদেশ গার্ল গাইড্স অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন চিকিৎসা মেডিকেল শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব ফয়েজ আহমেদ, শ্রীলঙ্কা গার্ল গাইডসের প্রতিনিধি দলের প্রধান চামাথা ফারনান্ডো প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাল্য-বিবাহ নিরোধ আইন সংসদে পাস হয়েছে। সহিংসতা নিরোধে ১০৯ হেল্প লাইন চালু করা হয়েছে।

তিনি বলেন, সহিংসতা প্রতিরোধবিষয়ক সব কার্যক্রমে পুরুষের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। এ ট্রেনিং কার্যক্রমে বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রতিনিধি দল অংশগ্রহণ করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: