সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শক্তিশালী দল নিয়েই বাংলাদেশে আসছেন হাথুরু

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশে আসন্ন ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডিসের মতো পরীক্ষিতরা। ফিরেছেন লেগস্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাও। আর চমক হিসেবে জায়গা পেয়েছেন পেসার শেহান মাদুসাঙ্কা। সব মিলিয়ে নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে শক্তিশালী এক দল নিয়েই বাংলাদেশে আসছে লঙ্কানরা।

২২ বছর বয়সী মাদুসাঙ্কা তিনটি করে প্রথম শ্রেণির এবং লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। জাতীয় দলে তার জায়গা করে নেয়া গতিতে নজর কেড়ে। দুষ্মন্ত চামিরার মতো গতিময় বোলার দলে থাকার পরও মাদুসাঙ্কাকে নেয়ার একটাই কারণ, দুই প্রান্ত থেকে ১৪০ কিলোমিটার গতির দু’জন বোলার দিয়ে প্রতিপক্ষকে ভড়কে দেয়া।

 

আরও পরিষ্কার করে বললে বাংলাদেশকে ভড়কে দিতেই মাদুসাঙ্কাকে দলে নেয়া শ্রীলঙ্কার। ত্রিদেশীয় সিরিজে তাদের সবচেয়ে শক্ত প্রতিপক্ষ এই বাংলাদেশই। হাথুরুসিংহেই নাকি মাদুসাঙ্কাকে দলে নেয়ার জন্য নির্বাচকদের পরামর্শ দিয়েছেন। ২০১৯ বিশ্বকাপও ভাবনায় আছে তার।

মাদুসাঙ্কার অন্তর্ভূক্তি নিয়ে কোচ হাথুরুসিংহে বলেন, ‘তার গতি আছে, আপনি এটা কোচ হয়ে শেখাতে পারবেন না। যখন আমরা আগামী বিশ্বকাপে যাব, আমাদের হাতে সাত-আটজন ফাস্ট বোলার থাকা চাই; যাদের কমপক্ষে ১৫ ওয়ানডে খেলার অভিজ্ঞতা থাকবে। মাদুসাঙ্কাকে দীর্ঘ সময় ব্যবহারের কথা ভেবেই দলে নিয়েছি আমরা।’

২০১৭ সালে ফর্মটা ভালো না গেলেও বাংলাদেশ সফরে সীমিত ওভারের দলে জায়গা পেয়েছেন চান্দিমাল। হাথুরুসিংহে জানিয়েছেন, চান্দিমালের হারানো ফর্ম ফিরিয়ে আনায় কাজ করবেন তারা। ফিরিয়ে আনবেন ২০১০ সালের অভিষেকের পর এই ব্যাটসম্যানের মধ্যে আগ্রাসী ভাব ছিল, সেই আগ্রাসী ভাবটা।

মেন্ডিস অবশ্য ঘরোয়া ক্রিকেটে ফর্ম প্রমাণ করেই দলে ফিরেছেন। ডিসেম্বরের মাঝামাঝি সময়ে কলম্বো ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম শ্রেণির ম্যাচে ১৭৭ রানের একটি ইনিংস খেলেন এই ব্যাটসম্যান।

শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুষ্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশন ডিকভেলা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দুষ্মন্ত চামিরা, শেহান মাদুসাঙ্কা, আকিলা ধনঞ্জয়া, লক্ষ্ণণ সান্দিকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: