সর্বশেষ আপডেট : ১ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে খুলে ফেলা হয়েছে বাংলা বিভাগের নামফলক!

শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের নামফলক খুলে রসায়ন বিভাগ কক্ষ তৈরি করার অভিযোগ করছেন বাংলা বিভাগের শিক্ষকরা। তারা এজন্য রসায়ন বিভাগের শিক্ষকদের দোষছেন।

সোমবার সরেজমিনে দেখা যায়, রসায়ন বিভাগের শিক্ষকদের থাই গ্লাস দিয়ে কক্ষ তৈরির জন্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘বি’ এর ৩য় তলাতে থাই মিস্ত্রিরা কাজ করছে এবং এক পাশে কাচের প্লেটের উপর বড় করে কাঠ দিয়ে লেখা বাংলা বিভাগের নামফলক ফেলে রাখা হয়েছে।

বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য জানান, আমাদের সাথে কোন ধরণের আলোচনা ছাড়াই বাংলা বিভাগের নামফলক খুলে ৩য় তলার সিঁড়ির পাশে ফাঁকা জায়গাতে রসায়ন বিভাগ কক্ষ তৈরি করছে। এখানে কক্ষ তৈরি না করার জন্য আমাদের বিভাগ থেকে বলা হয়েছে। আমি বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েছি।

নামফলক খুলে ফেলার অভিযোগ অস্বীকার করে রসায়ন বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আব্দুস সোবহান জানান, আমাদের বিভাগের শিক্ষকদের কক্ষ সংকটের বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বলেছিলাম। বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং সেকশন এখানে কক্ষ তৈরি করছে। হয়তো তারা এটা (ফলক) খুলে ফেলেছে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, আমি এখন ঢাকাতে আছি। শিক্ষকদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে এসে উভয় পক্ষের সাথে কথা বলে বিষয়টার সমাধান করবো।

প্রসঙ্গত, চারতলা বিশিষ্ট একাডেমিক এই ভবনটি বাংলা, রসায়ন এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স এই তিনটি বিভাগ মিলে ব্যবহার করছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: