সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি যুদ্ধবিমান বিধ্বস্ত, দায় স্বীকার হুথি’র

আন্তর্জাতিক ডেস্ক::

সৌদি রাজতন্ত্রের বিমান বাহিনী এক বিবৃতিতে জানায়, রবিবার ইয়েমেনে এক অভিযান পরিচালনার সময় দুই পাইলট সহ তাদের একটি বিমান বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার পর পাইলটদেরকে উদ্ধার করা হয়েছে। ঘটনার দায় স্বীকার করেছে হুথি বিদ্রোহীরা।

এদিকে, সৌদি আরবের পক্ষ থেকে এই ঘটনাকে ‘যান্ত্রিক ত্রুটিজনিত’ বলা হলেও ইয়েমেনি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল আল-মাসিরাহ জানায়, সীমান্তবর্তী উত্তরাঞ্চলীয় প্রদেশ সা’দায় উড্ডয়নের সময় সৌদি আরবের টর্নেডো বিমানটিকে হুথি বিদ্রোহীরা আঘাত করার পর সেটি সৌদি আরবের মাটিতে গিয়ে বিধ্বস্ত হয়।

ইয়েমেনে যুদ্ধ পরিচালনা করা সৌদি নেতৃত্বাধীন জোটের এক বিবৃতিতে বলা হয়, বিমানের পাইলট দু’জন অক্ষত রয়েছেন। ভূপাতিত হওয়ার পর তাদেরকে উদ্ধার করে সামরিক বাহিনী। তবে ঠিক কোন এলাকায় বিমানটি ভূপাতিত হয়েছে তা জানায়নি সৌদি নেতৃত্বাধীন জোট।

উল্লেখ্য, গত তিন বছর ধরে ইয়েমেনে ধ্বংসলীলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। এই সময়ে মধ্যে তাদের মালিকানাধীন বেশ কিছু বিমান দুর্ঘটনার শিকার হয়। প্রাণহানি ঘটে পাইলটদের।

আগ্রাসী সৌদি জোটের হামলায় নিহত হয়েছেন অন্তত ১০ হাজার বেসামরিক ইয়েমেনি নাগরিক এবং এই যুদ্ধ দেশটিকে ঠেলে দিয়েছে ভয়াবহ দুর্ভিক্ষের দিকে। সৌদি জোটের হামলা অব্যাহত থাকার পরেও দেশটির রাজধানী সানা সহ উত্তরাঞ্চলীয় প্রদেশগুলো দখলে রাখার চেষ্টা করছে হুথি বিদ্রোহীরা।

২০১৪ সালে আন্তর্জাতিক সম্প্রদায় স্বীকৃত সরকারকে হটিয়ে সানার দখল নেয় বিদ্রোহীরা। সৌদি জোট চেষ্টা করছে তাদেরকে সরিয়ে পুনরায় তাদের সমর্থিত সরকারকে ক্ষমতায় আনার।

সূত্র: হিন্দুস্তান টাইমস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: